শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানিকগঞ্জে ২ হাজার রোজাদারকে ইফতার করালো বসুন্ধরা গ্রুপ

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ১৫ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   39 বার পঠিত

মানিকগঞ্জে ২ হাজার রোজাদারকে ইফতার করালো বসুন্ধরা গ্রুপ

মানিকগঞ্জে তৃতীয় দিনেও ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের মাঝে দুই হাজার প্যাকেট ইফতার বিতরণ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের উদ্যোগে এ ইফতার বিতরণ কার্যক্রম চলছে। রমজান মাসজুড়ে প্রতিদিনই দেশের বিভিন্ন স্থানের মতো মানিকগঞ্জের বিভিন্ন মসজিদ, মাদরাসায় এবং ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের মধ্যে দুই হাজার প্যাকেট করে ইফতার বিতরণ করা হবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেলে ঘিওর উপজেলার বানিয়াজুরি এলাকায় ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। পরে বানিয়াজুরি ইউনিয়নের ১৪টি মসজিদের মুসল্লিদের ইফতার দেওয়া হয়। জানা যায়, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনির তত্ত্বাবধানে ঘিওর উপজেলা মডেল মসজিদে ১০০ প্যাকেট, থানা মসজিদে ১০০, ঘিওর উপজেলার বানিয়াজুরি বাসস্ট্যান্ডে ২০০ এবং বানিয়াজুরি ইউনিয়নের মাদরাসায়, তাড়াইল মসজিদে, ১ নম্বর ঠাকুরকান্দী জামে মসজিদে, ঠাকুরকান্দী বায়তুল মামুর, নয়াচর কেন্দ্রীয় মসজিদ, তীর্থঘাটা নয়াচর দক্ষিণপাড়া, কাকজোর বায়তুল মামুর, বায়তুল আকসা জামে মসজিদ, শোলধারা জামে মসজিদ, নুরান জামে মসজিদ, বানিয়াজুরী জামে মসজিদ, বায়তুল্লাহ জামে মসজিদ, শোলকুরা জামে মসজিদ, করচাবাধা নতুন মসজিদে মোট ১৬০০ প্যাকেট ইফতার বিতরণ করা হয়েছে। প্রতিটি প্যাকেটে ছোলা, খেজুর, মুড়ি, পানি ও বিভিন্ন ফলসহ আট ধরনের খাবার রয়েছে। ভাসমান রোজাদার আব্দুল মতি বলেন, আমি পেশায় একজন ফেরিওয়ালা, রাস্তায় এবং বাসে ঘুরে ঘুরে বই বিক্রি করি। বানিয়াজুরি এলাকায় বাস থেকে নেমে দেখি একটি স্থানে ইফতার দিচ্ছে, তখন আমি সেখানে গিয়ে একটি প্যাকেট নিই। প্যাকেট নিতে গিয়ে জানতে পারি, এ ইফতার বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেওয়া হচ্ছে। আমি আল্লাহর কাছে খাস দিলে দোয়া করি, যারা এ উদ্যোগ নিয়েছেন, তাদের তুমি (আল্লাহ) আরও বড় করো এবং এভাবে মানুষের পাশে দাঁড়ানোর তৌফিক দান করো। তাড়াইল ফুরকানিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইকবাল হোসাইন সিফাত বলেন, আমি দেখেছি, শীতের মধ্যে শীতার্তদের মাঝে কম্বল দিয়েছে, রমজানে ইফতার দিচ্ছে বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা গ্রুপ যেভাবে দেশের জন্য কাজ করছে, ঠিক একইভাবে ইসলামের জন্যও কাজ করে যাচ্ছে। জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনি বলেন, বসুন্ধরা গ্রুপ সব সময় অসহায় দুস্থ মানুষের পাশে থেকে সেবা করে থাকে। এরই ধারাবাহিকতায় প্রতিদিন দুই হাজার প্যাকেট ইফতার বিতরণ করা হচ্ছে।

Facebook Comments Box

Posted ৪:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com