বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নারী দিবস উপলক্ষে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আলোচনা সভা

অনলাইন ডেস্ক   |   বুধবার, ১৩ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

নারী দিবস উপলক্ষে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আলোচনা সভা

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, ‘দেশকে এগিয়ে নিতে উন্নয়ন প্রক্রিয়ায় নারী পুরুষের সমঅংশগ্রহণ নিশ্চিত করতে হবে। বিগত কয়েক দশকে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য দেখিয়েছে। এটি আমাদের ধরে রাখতে হবে। এখনও অনেক ক্ষেত্রে নারীর কর্ম ও ভূমিকার সঠিক মূল্যায়ন হচ্ছে না, যা আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম চ্যালেঞ্জ। সামাজিক, সাংস্কৃতিক ও মূল্যবোধের ইতিবাচক পরিবর্তন ছাড়া নারীর ভূমিকার প্রকৃত মূল্যায়ন হবে না।’

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বুধবার (১৩ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এম হাবিবুর রহমান হলে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির নারী নির্যাতন প্রতিরোধ সেলের আহবায়ক ড. রমা ইসলামের সভাপতিত্বে এবং আইন ও বিচার বিভাগের প্রভাষক সৈয়দা নাজমুর শিয়া মুনার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্সের ডিন ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, রেজিস্ট্রার তারেক ইসলাম, ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক সানজিদা চৌধুরী, সৈয়দ নাকিব সাদী, প্রভাষক সানজিদা কালাম প্রমুখ।
পরে প্রধান ও অন্যান্য অতিথিবৃন্দ নারী দিবসের প্রতিপাদ্য ‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ বিষয়ে বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।

Facebook Comments Box

Posted ১১:৫১ অপরাহ্ণ | বুধবার, ১৩ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com