বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ সিলেটের কাউন্সিল ও বিভাগীয় চিকিৎসক সম্মেলন সম্পন্ন

অনলাইন ডেস্ক   |   রবিবার, ১০ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   108 বার পঠিত

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ সিলেটের কাউন্সিল ও বিভাগীয় চিকিৎসক সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ সিলেট জেলা শাখার কাউন্সিল ও বিভাগীয় চিকিৎসক সম্মেলন-২০২৪ শুক্রবার (৮ মার্চ) সকাল ১০টায় সিলেট নগরীর মির্জাজাঙ্গালস্থ নির্বানা ইন হোটেলে দিনব্যাপী অনুষ্ঠান মালার মাধ্যমে সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ (বাহোপ) সিলেটের আহবায়ক ডা. বীরেন্দ্র চন্দ্র দেব এর সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাহোপ কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট লেখক, গবেষক ও হোমিও প্রশিক্ষক ডা. শেখ ফারুখ এলাহী। প্রধান বক্তার বক্তব্য রাখেন বাহোপ কেন্দ্রীয় মহাসচিব বিশিষ্ট সংগঠক ডা. অঞ্জন কুমার দাস।

সম্মেলন উদ্বোধন করেন বাহোপ মৌলভীবাজারের সভাপতি অধ্যাপক ডা. সাদিক আহমদ। স্বাগত বক্তব্য দেন বাহোপ সিলেটের সদস্য সচিব ডা. আবুল হাসান চৌধুরী। শোক প্রস্তাব পেশ করেন বাহোপ সিলেটের যুগ্ম আহবায়ক ডা. এ এ এম শিহাব উদ্দিন।

বাহোপ সিলেটের আহবায়ক কমিটির সদস্য ডা. শরীফ শাহরিয়ার চৌধুরী, তমালিকা দে ও কংকন আচার্য্য’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যাপক ডা. শিব্বির আহমদ শিবলী, বাহোপ কেন্দ্রীয় সহ সভাপতি ডা. মো. নজরুল ইসলাম খান, যুগ্ম-মহা সচিব (সার্বিক) ডা. সৈয়দ মোহাম্মদ আলী কাজল, জালালাবাদ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আব্দুল্লাহ আল মুজাহিদ খাঁন। বক্তব্য রাখেন কুমিল্লার সমন্বয়কারী ডা. মহি উদ্দিন মজুমদার, চাঁদপুর জেলা সভাপতি ডা. মনজুর আহমদ, ডা. কানুপদ দত্ত, ডা. মো. আবদুল মালিক, ডা. মো. ফরহাদ, ডা. মালা রানী দে, ডা. কাজী রিয়াজ উদ্দিন, ডা. এম.কে খান, ডা. গিয়াস উদ্দিন, ডা. দিলীপ কুমার দাস, ডা. গোপিকা রঞ্জন চক্রবর্তী, ডা. জলি রানী চৌধুরী, ডা. বিশ্বজিত দাস, ডা. রাসেল, ডা. আসমা, ডা. আাবুল হোসেন, ডা. বুশরতুন তানিয়া প্রমুখ।

হোমিওপ্যাথিতে বিশেষ অবদানের জন্য সিলেটের সব জেলা থেকে একজন করে হানেমানীয় পদক প্রদান করা হয়। সিলেট থেকে জালালাবাদ হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. এম বি খান কে মরণোত্তোর পদক, মৌলভীবাজার থেকে ডা. মো. নুরুজ্জামান ফারুক, সুনামগঞ্জ থেকে ডা. ফুলেন্দ্র তালুকদার ও হবিগঞ্জ থেকে ডা. মো. শাহজাহান খানকে পদক প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে ডা. শেখ ফারুখ এলাহী বলেন, বাহোপ একটি জাতীয় ভিত্তিক প্রাচীন পেশাজীবী সংগঠন। বাংলাদেশে হোমিওপ্যাথির যত অর্জন তার সাথে এ সংগঠনের সম্পৃক্ততা রয়েছে। আমরা সপ্তাহে দুইদিন অনলাইন প্রশিক্ষণের আয়োজন করে থাকি। আগামী জাতীয় বাজেটে আনুপাতিক হারে হোমিও প্রশিক্ষণ, মানোন্নয়নে পর্যাপ্ত অর্থ বরাদ্দ চাই। জতীয় যে কোন সংকট মূহুর্তে আমরা আমাদের সর্বোচ্চ সামর্থ দিয়ে ঝাপিয়ে পড়ি।এ সংগঠনের পতাকা তলে সবাইকে শরীক হতে আহবান জানাই। তিনি বলেন, হোমিওপ্যাথি ছাড়া সবার জন্য সুস্বাস্থ্য সম্ভব হবে না। আমি আশাবাদী সকলের মতামতের ভিত্তিতে কাউন্সিলের মাধ্যমে ঘোষিত কমিটি দেশের মধ্যে অন্যতম শক্তিশালী কমিটি কাজ করবে।
দ্বিতীয় পর্বে ‘লক্ষ্মণের প্রকার ভেদ ও মূল্যায়ন’ শীর্ষক বিজ্ঞান সেমিনার পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. শেখ ফারুক এলাহী।

কাউন্সিল অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ডা. বীরেন্দ্র চন্দ্র দেবকে সভাপতি, ডা. এ এ এম শিহাব উদ্দিনকে ১ম সহসভাপতি, ডা. আবুল হাসান চৌধুরী কে সাধারণ সম্পাদক ও ডা. এম কে খানকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা শাখা গঠন করা হয়।

Facebook Comments Box

Posted ১২:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com