মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপির কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবীর খান গাজীপুর কারাগারে

গাজীপুর প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   173 বার পঠিত

বিএনপির কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবীর খান গাজীপুর কারাগারে

ছবি: সংগৃহীত

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খানকে কালিয়াকৈর থানার একটি মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন গাজীপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

বুধবার (৬ মার্চ) দুপুরে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে গেলে আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিএনপি’র কেন্দ্রীয় এই নেতা এর আগে তিনি এ মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন।

জেলা বিএনপি সূত্র জানায়, দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর আন্দোলন চলাকালে গত বছর অক্টোবর মাসে গাজীপুরের কালিয়াকৈর থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। এতে হুমায়ুন কবীর খানসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আসামি করা হয়। এ মামলার অন্য আসামিরা জামিনে রয়েছেন। ইতিপূর্বে অপর এক রাজনৈতিক মামলায় হুমায়ুন কবীর খান প্রায় ছয় মাস কারাভোগ করেন।

এদিকে জামিন নামঞ্জুরের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে কেন্দ্রীয় নেতাকে দেখার জন্য জেলা ও মহানগর বিএনপি নেতারা আদালত এলাকায় ভিড় করেন। এসময় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, কালিয়াকৈর উপজেলা বিএনপি’র সভাপতি ভিপি হেলাল উদ্দিন, কাপাসিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান পেরা, সদর মেট্রো থানা বিএনপি’র সাবেক সভাপতি গাসিক কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, গাজীপুর জেলা ছাত্রদলের সভাপতি ইমরান হোসেন শিশির, জেলা শ্রমিক দলের আহ্বায়ক মিনার উদ্দিন, জেলা শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক আলহাজউদ্দিনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী আদালতের গারদখানার সামনে ভিড় করেন।

কালিয়াকৈর উপজেলা বিএনপি’র সভাপতি ভিপি হেলাল উদ্দিন বলেন, হাইকোর্টে আগাম জামিন ছিল। পরে আজ সকালে হুমায়ুন কবীর খান আদালতে গেলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। গাজীপুর জেলার বিএনপির নেতৃবৃন্দ কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবীর খানকে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও তার নিঃস্বার্থ মুক্তি দাবি করেছেন ।

Facebook Comments Box

Posted ৬:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com