শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
সিলেটে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন

প্রান্তিক জনগোষ্ঠীর কাছে স্বাস্থ্যসেবা পৌছে দিতে পারলে মেডিকেল কলেজগুলোতে ভীড় হবে না

অনলাইন ডেস্ক   |   বুধবার, ০৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   289 বার পঠিত

প্রান্তিক জনগোষ্ঠীর কাছে স্বাস্থ্যসেবা পৌছে দিতে পারলে মেডিকেল কলেজগুলোতে ভীড় হবে না

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, প্রান্তিক জনপদে স্বাস্থ্যসেবা পৌছে দিতে পারলে মেডিকেল কলেজগুলোতে ভীড় হবে না। তিনি বলেন, মেডিকেল কলেজগুলোতে শুধু সেবা না শিক্ষা নেয়ার জায়গা, এখানে গবেষণা করতে হবে, আমাদের সেই পরিবেশ তৈরি করে দিতে হবে।

তিনি বুধবার (৬ মার্চ) দু’দিনের সফরে সিলেট এসে দুইটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে বিশ্বনাথে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিলেটে এসে জৈন্তাপুর ও বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে মনে হয়েছে, এগুলোতে অনেক কাজ করা দরকার। বিশেষ করে স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে লোকবল বাড়াতে হবে।

তিনি বলেন, জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে একজন স্বাস্থ্য কর্মকর্তাকে না পেয়ে তাকে সাসপেন্ড করেছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বনাথ আমার জন্মভূমি, এখানে আমার বাবা ও মায়ের বাড়ি। অনেকদিন পর এখানে আসতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

এছাড়াও স্বাস্থ্যমন্ত্রী বুধবার সকাল ১১টায় সিলেট সার্কিট হাউজে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণের সাথে মতবিনিময় করেন। পরে তিনি দক্ষিণ সুরমায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জায়গা পরিদর্শন করেন।

এসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সাথে প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি রায়, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তারসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রথম দিনের অনুষ্ঠান শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী সিলেট সার্কিট হাউজে রাত্রি যাপন করবেন বলে তাঁর সফরসূচি থেকে জানা গেছে।

পরদিন ৭ মার্চ বৃহস্পতিবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন শেষে কলেজের সভাকক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বিভাগের সকল মেডিকেল কলেজের অধ্যক্ষগণ, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এবং মেডিকেল কলেজের বিভাগীয় প্রধানগণের সাথে মতবিনিময় সভা করবেন।

Facebook Comments Box

Posted ৪:২৩ অপরাহ্ণ | বুধবার, ০৬ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com