শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ-বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি   |   মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   42 বার পঠিত

গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ-বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুরে বেতন বাড়ানো ও নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

মঙ্গলবার (৫ মার্চ) ভোর সাড়ে ৬টা থেকে উপজেলার জৈনাবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন জমজম স্পিনিং মিলস লিমিটেড কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দেড়ঘণ্টা পর পুলিশ শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে ৮টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়েছে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, আশপাশের সব কারখানায় বেতন বাড়িয়েছে। অথচ তাদের বেতন সাত হাজার টাকাই রয়ে গেছে। বেতনও সময়মতো দেওয়া হয় না। ১৬ তারিখের পর বেতন দেওয়া হয়। কারখানার ম্যানেজার, জিএমের কাছে বিষয়টি নিয়ে কথা বলার জন্য শ্রমিকরা গেলেও তারা গুরুত্ব দেননি। এজন্য বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন তারা। কারখানার অপারেটর জুনায়েদ ও বিউটি আক্তার জানান, আমরা নতুন কাঠামোতে বেতনের দাবি জানিয়ে একাধিকবার কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারপরও কোনো সাড়া পাইনি। বাধ্য হয়ে শ্রমিকরা রাস্তায় নেমেছেন।

শ্রমিক আন্দোলনে যাওয়ার পরপরই শিল্প পুলিশ, থানা পুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। তারা শ্রমিকদের বুঝিয়ে সাড়ে ৭টার দিকে মহাসড়ক থেকে সরিয়ে নেন। এর কিছুক্ষণ পর শ্রমিকরা ফের মহাসড়ক অবরোধ করলে আবার তাদের বুঝিয়ে কারখানায় পাঠানো হয়। পরে যানচলাচল স্বাভাবিক হয়।
মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বেতন বাড়ানোসহ বিভিন্ন দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেছিলেন। পরে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার আশ্বাসে তাদের বুঝিয়ে কারখানার ফেরত পাঠানো হয়েছে।

Facebook Comments Box

Posted ১০:৪৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com