শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ডিপজলের বিরুদ্ধে লড়বেন নিপুণ

অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   67 বার পঠিত

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ডিপজলের বিরুদ্ধে লড়বেন নিপুণ

আগামী ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। এ নিয়ে এখনো তেমন তোড়জোড় দেখা না গেলেও এফডিসিতে প্রযোজক, পরিচালক ও শিল্পী–কলাকুশলীদের প্রতিদিনের আড্ডায় উঠে আসে প্রসঙ্গটি। কমিটির ২১ সদস্যের পদের নির্বাচনে এখন পর্যন্ত দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করার খবর শোনা যাচ্ছে। পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা না করলেও মিশা সওদাগর ও ডিপজল মিলে একটি প্যানেল তৈরির ঘোষণা দিয়েছেন। প্যানেলে সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল।

এদিকে মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন আগেই জানিয়ে দিয়েছেন, তিনি আগামী নির্বাচনে অংশ নেবেন না। কিন্তু ওই কমিটির সাধারণ সম্পাদক নিপুণের কোনো প্যানেল থাকছে কি না কিংবা তিনি নিজে নির্বাচন করবেন কি না, তা নিয়ে এত দিন মুখ খোলেননি নিপুণ। তবে শোনা যাচ্ছিল, আগামী নির্বাচনে নিপুণ ও মামুনুন ইমন একটি প্যানেল দেবেন। সভাপতি নিপুণ আর সাধারণ সম্পাদক ইমন।

এখন শোনা যাচ্ছে, আগামী নির্বাচনে সভাপতি নয়, ওই সাধারণ সম্পাদকের পদেই নির্বাচন করবেন তিনি। তার প্যানেলে সভাপতি পদে কে নির্বাচন করবেন, তা এখনো জানা যায়নি। তবে সভাপতি পদে তার নির্বাচনের বিষয়টি উড়িয়ে দিয়েছেন নিপুণ।

সোমবার গণমাধ্যমকে নিপুণ বলেন, আমিও শুনেছি, আমি নাকি সভাপতি পদে নির্বাচন করছি। এটি গুজব। সাধারণ সম্পাদকের পদেই লড়ব আমি। সভাপতি পদে ইমনের খবরটিও সঠিক নয়।

নির্বাচনে তাদের প্যানেল থেকে সভাপতি পদে কে দাঁড়াচ্ছেন, জানতে চাইলে এই নায়িকা বলেন, এখনো বলার সময় আসেনি। আমাদের বেশ কয়েকজন সিনিয়র শিল্পী তা সিদ্ধান্ত নেবেন। তারাই বিষয়টি দেখছেন।

নিপুণ জানালেন, এখনো তারা পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে ভাবেননি। বলেন, আস্তেধীরে প্যানেল গোছানোর কাজ চলছে। আগামী ২ মার্চ আমাদের সমিতির পিকনিক। আপাতত পিকনিকের ফান্ড কালেকশন থেকে শুরু করে যাবতীয় বিষয় নিয়ে ঝামেলার মধ্যে আছি। পিকনিক শেষ হলে নির্বাচনের প্যানেলের দিকে মনোযোগ দেব। তবে আশা করছি, আগামী মাসের মাঝামাঝিতে প্যানেল চূড়ান্ত করতে পারব।

অন্য আরেকটি সূত্রে সভাপতি পদে জ্যেষ্ঠ অভিনেতা মাসুদ রানা এবং আলমগীরের নাম শোনা গেছে। তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে একটি প্যানেল থেকে।

আগামী ৩০ মার্চ মনোনয়নপত্র বিক্রি, ২ এপ্রিল দাখিল। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ ২৪ মার্চ, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৮ মার্চ। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ৩ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার ৭ এপ্রিল। একই দিনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

Facebook Comments Box

Posted ১২:৩০ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com