শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

যতদ্রুত সম্ভব ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের প্রকল্পের কাজ সমাপ্ত করা হবে : বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   54 বার পঠিত

যতদ্রুত সম্ভব ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের প্রকল্পের কাজ সমাপ্ত করা হবে : বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী

বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে উন্নয়ন কাজে ধীরগতির বিষয়টি অনিবার্য বাস্তবতা। আমাদের দেশেও ডলারসহ নানা আন্তর্জাতিক সংকট বিদ্যমান। এসব কারণেই সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের মেগা প্রকল্পের কাজ শেষ করতে কিছুটা সময় লাগছে। তবে যতদ্রুত সম্ভব প্রকল্পের কাজ সমাপ্ত করার চেষ্টা চলছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন কাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা ও চট্টগ্রামে নতুন রাডার বসানো হয়েছে। এর সাথে আনুষঙ্গিক কিছু জিনিস স্থাপনের বাকি রয়েছে। বাংলাদেশের আকাশসীমা নিয়ন্ত্রণে আমরা কাজ করছি।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মিত কার্গো টার্মিনালের কাজের খবরাখবর নেন এবং টার্মিনালের নকশা দেখে কাজের দিকনির্দেশনা দেন।

মন্ত্রী আরো বলেন, ওসমানী বিমানবন্দরে উন্নত রাডার স্থাপনের কাজ শুরু হয়েছে। আগামী দু’এক বছরের মধ্যে সব সমস্যা সমাধান হবে।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, পৃথিবীর সকল জায়গার উন্নয়ন কার্যক্রমে কিছুটা ধীরগতি রয়েছে। আমাদের দেশে ডলার সংকট ও আন্তর্জাতিক কিছু সংকট রয়েছে। সে জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন টার্মিনাল, রানওয়ে সম্প্রসারণ ও কার্গো স্টেশন স্থাপনের মেগা প্রকল্পের কাজ শেষ করতে কিছুটা দেরি হচ্ছে।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments Box

Posted ৫:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com