মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
প্রতাপ রঞ্জন ধামাইল উৎসবে এম এ মান্নান এমপি

লোক সংস্কৃতির জন্য সুনামগঞ্জ ঊর্বর ভূমি

শান্তিগঞ্জ প্রতিনিধি   |   শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   190 বার পঠিত

লোক সংস্কৃতির জন্য সুনামগঞ্জ ঊর্বর ভূমি

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান এমপি বলেছেন, বাউল, ধামাইল গান ও লোক সংস্কৃতি আমাদের শেকড়। একে ভুলে গেলে আমাদের শেকড়কে অস্বীকার করা হবে। লোক সংস্কৃতির জন্য সুনামগঞ্জ ঊর্বর ভূমি। সুনামগঞ্জে অনেক আধ্যাত্মিক কবি হাছন রাজা, রাধারম দত্ত, বাউল সম্প্রাট শাহ আব্দুল করিম, দুর্বিন শাহসহ অসংখ্য মনীষীর জন্ম গ্রহণ করেছেন। তাদের রচয়িত কবিতা ও গান আমাদের চার পাশে মানুষের মনে গেঁথে আছে। তাদের অনুসরনের মাধ্যমে বাউল গান ও লোক সংস্কৃতিকে আরো সমৃদ্ধ করতে হবে।

শনিবার (২৪ ফ্রেবুয়ারি) বিকাল ৪টায় প্রতাপ রঞ্জন স্মৃতি পরিষদ ও ধামাইল সংরক্ষণ পরিষদ সুনামগঞ্জের আওয়াজনে শান্তিগঞ্জ উপজেলা ঝিলমিল অডিটোরিয়ামে ৩য় বারের মতো দিনব্যাপী লোক কবি প্রতাপ রঞ্জন ধামাইল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

প্রতাপ রঞ্জন স্মৃতি পরিষদের সভাপতি জয়ন্ত তালুকদার পুল্টনের সভাপতিত্বে ও প্রতাপ রঞ্জন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল দেব ও কেডি প্রদীপ দাসের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, লোক সংস্কৃতি গবেষক পার্থ তালুকদার, লোক গবেষক, সমাজকর্মী ও সংস্কৃতিক কর্মী অরেলেন্দু কুমার দাস, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, এম এ মান্নান পুত্র সাদাত মান্নান অভি, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্যা সামিনা চৌধুরী মনি, দৈনিক সুনামকণ্ঠ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক বিজন সেন রায়, সিনিয়র সাংবাদিক রওনক বখত ও লতিফুর রহমান রাজু।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গীতিকবি প্রতাপ রঞ্জনের সহধর্মীনি সুচিত্রা রাণী রায়, প্রবীন ধামাইল শিল্পী মিলন রাণী তালুকদার প্রমুখ। প্রতাপ রঞ্জন ধামাইল উৎসবে সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে ২৩টি দল অংশগ্রহণ করে। পরিশেষে সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান এমপি তাদের মাঝে ক্রেস্ট প্রদান করেন।

Facebook Comments Box

Posted ৮:৫২ অপরাহ্ণ | শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com