শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কক্সবাজারে ভাষা শহীদদের প্রতি সাউথ এশিয়া রেডিও ক্লাবের শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   747 বার পঠিত

কক্সবাজারে ভাষা শহীদদের প্রতি সাউথ এশিয়া রেডিও ক্লাবের শ্রদ্ধা নিবেদন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের খুরুশকুল ইউনিয়ন শাখা, সদর, কক্সবাজার।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল নয়টায় ক্লাবের সহসভাপতি সমিতা দে-এর নেতৃত্বে কক্সবাজার খুরুশকুল উচ্চবিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হ্যাম রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল (S21DAL), সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- খুরুশকুল ইউনিয়ন শাখার কার্যনির্বাহী সদস্য বিষু দে ও রূপালী দে, আব্দুল্লাহ আল জুবায়ের হাওলাদার, কামরুল হাসান জুয়েল, মো. তাহসিন, সাজ্জিল হোসেন, মো: তুষার, মো. তোফাইল, মো. সোহেল এবং মো. রিদুয়ান প্রমুখ। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

 

পুষ্পস্তবক অর্পণ শেষে দিদারুল ইকবাল বলেন, বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার জন্য প্রথম বীজ হিসেবে কাজ করেছে বায়ান্নর ভাষা আন্দোলন। আর এই দিনে যাদের রক্তের বিনিময়ে বাঙালি জাতি পেয়েছে মায়ের ভাষায় কথা বলার অধিকার, তাদের আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করি। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিল রফিক, সালাম, বরকত, সফিউর, জব্বাররা। যদিও এটা আমাদের জন্য ব্যথার যে, আমরা সেদিন আমাদের শ্রেষ্ঠ সন্তানদের হারিয়েছি। কিন্তু এটাই আমাদের জন্য গর্বের এবং আনন্দের যে আমরা তাদের রক্তের বিনিময়ে আজ নিজের মায়ের ভাষায় কথা বলার অধিকার অর্জন করেছি। একুশে ফেব্রুয়ারি তাই বাঙালির কাছে চির প্রেরণার প্রতীক হয়ে থাকবে।

Facebook Comments Box

Posted ১১:৪১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com