শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আমাদের জাতীয় জীবনের প্রত্যেকটা স্থরে বাংলা ভাষার প্রচলন করতে হবে : সিসিক মেয়র

অনলাইন ডেস্ক   |   বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   39 বার পঠিত

আমাদের জাতীয় জীবনের প্রত্যেকটা স্থরে বাংলা ভাষার প্রচলন করতে হবে : সিসিক মেয়র

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাঙালি জাতিসত্তার জাগরণ রচিত হয়েছে। এই আন্দোলনের পথ ধরেই আমাদের স্বাধীনতা এসেছে। শহীদদের আত্মত্যাগ স্বার্থক হয়েছে। বাংলা, বাঙালি এবং স্বাধীন বাংলাদেশের ভূখণ্ডের যে স্বপ্ন দেখেছি তার সূতিকাগার বায়ান্নর ভাষা আন্দোলন। আমাদের বাঙালি জাতির জন্য একুশে ফেব্রুয়ারি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন।

সিসিক মেয়র আরো বলেন, শুধু ফেব্রুয়ারি মাস কিংবা একটি দিনে নয়, আমাদের জাতীয় জীবনের প্রত্যেকটা স্থরে বাংলা ভাষার প্রচলন করতে হবে। তাহলে আমাদের দেশপ্রেম আরো জাগ্রত হবে। আমাদের দেশে দিন দিন বিদেশি ভাষার গুরুত্ব বেড়ে যাচ্ছে। আমরা আন্তর্জাতিক ভাষা শিখব কিন্তু আমাদের গুরুত্ব থাকতে হবে বাংলা ভাষার প্রতি। সর্বস্থরে বাংলা ভাষার প্রচলন নিশ্চিত করতে হবে। তা না হলে ভাষা শহীদদের আত্মত্যাগের সঠিক মূল্যায়ন হবে না।

একুশের প্রথম প্রহরে (২১ ফেব্রুয়ারি) সিলেটের কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে মাতৃভাষার অধিকার আদায়ে প্রাণ বলিদানকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরপর সিলেট সিটি কর্পোরেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মেয়র, কাউন্সিলর ও সিলেট সিটি কর্পোরেশনের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র কাউন্সিল তৌফিক বক্স লিপন, শেখ তোফায়েল আহমদ শেপুল, আব্দুর রকিব বাবলু, মাজহারুল ইসলাম শাকিল, জয়নাল আহমদ, নাজমুল ইসলাম, মতিউর রহমান। মহিলা কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, হাজেরা বেগম, বাবলি আক্তার, শারমিন আক্তার সুমি।

আরও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানসহ সিসিকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Facebook Comments Box

Posted ৩:০৩ অপরাহ্ণ | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com