শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শ্রীমন্নিত্যানন্দ প্রভুর ৫৫০তম শুভ আবির্ভাব জয়ন্তি মহোৎসব শুরু রবিবার

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   94 বার পঠিত

শ্রীমন্নিত্যানন্দ প্রভুর ৫৫০তম শুভ আবির্ভাব জয়ন্তি মহোৎসব শুরু রবিবার

শ্রীমন্নিত্যানন্দ প্রভুর ৫৫০তম শুভ আবির্ভাব জয়ন্তি উদযাপন উপলক্ষে কলিহত জীবের মঙ্গল ও বিশ^শান্তি কামনায় শ্রীমদ্ভাগবত পাঠ, লীলা কীর্ত্তন, অভিষেক, বিশেষ পূজা ও চৌষট্টি মহান্তের ভোগারাধনার আয়োজন করা হয়েছে।
৬ দিনব্যাপী এই জয়ন্তি মহোৎসব শ্রীশ্রী হরিভক্তি প্রচারিণী সভা সিলেট জেলা শাখার আয়োজনে সিলেট নগরের মাছুদিঘিরপাড়ে অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে- আগামীকাল রবিবার (১৮ ফেব্রুয়ারি) থেকে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি ) পর্যন্ত সন্ধ্যা ৭টায় লীলা কীর্ত্তন অনুষ্ঠিত হবে। পরিবেশনায়-শ্রীধাম নবদ্বীপ ভারতের শ্রীমতি সুধারাণী গোস্বামিনী। ২০ ও ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টায় শ্রীমদ্ভাগবত পাঠ; পরিবেশনায়- শ্রীমন্ নিত্যানন্দ বংশাবতংস শ্রীধাম নবদ্বীপ ভারতের পাঠক সম্রাট প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী মহারাজ। ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শ্রীমন্নিত্যানন্দ প্রভুর শুভ আবির্ভাব জয়ন্তিতে দুপুর ১২টায় অভিষেক ও বিশেষ পূজা, দুপুর ২টায় অনুকল্প মহাপ্রসাদ বিতরণ, সন্ধ্যা সাড়ে ৬টায় নৃত্যানুষ্ঠান, রাত ৮টায় ধর্মসভা।
অনুষ্ঠানে মূল বক্তা শ্রীমন্ নিত্যানন্দ বংশাবতংস শ্রীধাম নবদ্বীপ ভারতের পাঠক সম্রাট প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী মহারাজ, প্রধান অতিথি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল সিলেটের সিনিয়র জেলা ও সেশন জজ শ্রীযুক্ত প্রশান্ত কুমার বিশ^াস, ভুজবল মৌলভীবাজারের ভক্তপ্রবর শ্রীযুক্ত নিত্যাগোপাল গোস্বামী। জয়ন্তি মহোৎসবে পৌরহিত্য করবেন শ্রীমন্ নিত্যানন্দ বংশাবতংস শ্রীধাম নবদ্বীপ ভারতের পাঠক সম্রাট প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী মহারাজ।
২৩ ফেব্রুয়ারি শুক্রবার দুপুর ১২টায় চৌষট্টি মহান্তের ভোগারাধনা, বিকেল ৩টায় মহাপ্রসাদ বিতরণ। ২৪ ও ২৫ ফেব্রুয়ারি শ্রীমদ্ভাগবত পাঠ, স্থান: শ্রীশ্রী জগন্নাথ জিউর আখড়া, কালীঘাট, সিলেট। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি শ্রীমদ্ভাগবত পাঠ, স্থান: শ্রীশ্রী দুর্গামন্দির, বাগবাড়ি, সিলেট। প্রতিদিন দুপুর ১২টায় অবস্থানস্থলে দীক্ষাদানের ব্যবস্থা রয়েছে।
আবির্ভাব জয়ন্তি মহোৎসবে সর্বস্তরের গৌরভক্তবৃন্দকে উপস্থিত থাকার জন্য শ্রীশ্রী হরিভক্তি প্রচারিণী সভা সিলেট জেলা শাখার সভাপতি নরেন্দ্র দে মনা ও সাধারণ সম্পাদক দেবদাস রায় বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

 

Facebook Comments Box

Posted ৫:৩২ অপরাহ্ণ | শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com