মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিছনাকান্দিতে পাথর উত্তোলন বন্ধে অভিযান, এক লাখ টাকা জরিমানা

গোয়াইনঘাট প্রতিনিধি   |   বুধবার, ১৪ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   55 বার পঠিত

বিছনাকান্দিতে পাথর উত্তোলন বন্ধে অভিযান, এক লাখ টাকা জরিমানা

সিলেটের গোয়াইনঘাটের বিছনাকান্দিতে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় উপজেলার বিছনাকান্দি এলাকা পরিদর্শনকালে এলাকায় অবৈধভাবে পাথর উত্তোলন রোধকল্পে হাদারপার এলাকায় আদালত পরিচালনা করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক।

এসময় ভ্রাম্যমান আদালতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম, ইন্সপেক্টর (তদন্ত) মেহেদী হাসান, এএসআই নয়ন রায়, পলাশ চন্দ্র দাস সহ ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা।
ভ্রাম্যমান মোবাইল কোর্টের অভিযানে উপজেলার হাদারপার এলাকায় জমি থেকে মাঠি খুরে পাথর উত্তোলন করায় দায়ে হাদারপার গ্রামের হাজী মৃত আব্দুর রহমানের ছেলে হাজী নাজমুল হক কে ১ লাখ টাকা (অর্থদণ্ড) জরিমানা করা হয়।

পরে বিকাল ৪টায় বিছনাকান্দি পর্যটন স্পট পরিদর্শন করেন ইউএনও সিদ্ধার্থ ভৌমিক।
এসময় বিছনাকান্দি পর্যটন স্পর্টের প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি ও স্পর্টের পাথর সংরক্ষণের লক্ষ্যে এক মতবিনিময় সভা করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো রফিকুল ইসলাম, ইন্সপেক্টর তদন্ত মেহেদী হাসান, বিছনাকান্দি সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মো. মিজানুর রহমান, বিছনাকান্দি টুরিস্ট পুলিশের ইনচার্জসহ, পুলিশ ও বিজিবি সদস্যরা।

এছাড়াও উপস্থিত ছিলেন ১৩নং বিছনাকান্দি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. পাবলু মিয়া, ইউপির সংরক্ষিত মহিলা সদস্য পদ্মা দেবী সিংহ, স্থানীয় গন্যমাম্য ব্যক্তিবর্গ পাথর ও পর্যটন স্পটের ব্যবসায়ীরা।

মতবিনিময়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, বিছনাকান্দি পর্যটন স্পর্টের পাথর কেহ চুরি করিলে এবং এলাকায় পাথর উত্তোলন করা ও সংরক্ষণ করা হলে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় সবাইকে বিছনাকান্দি পর্যটন স্পর্টের সৌন্দর্য রক্ষার্থে পাথর চুরি রোধে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান গোয়াইনঘাটের ইউএনও ও ওসি।

Facebook Comments Box

Posted ১০:৪১ অপরাহ্ণ | বুধবার, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com