মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইরানে পুরস্কৃত তাসনিয়া ফারিণ

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   57 বার পঠিত

ইরানে পুরস্কৃত তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ (ছবি: সংগৃহীত)

অভিনয় জীবনের শুরুতে তাসনিয়া ফারিণ কাজ করেছিলেন একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। নাম ‘ফাতিমা’।
ধ্রুব হাসান পরিচালিত সিনেমাটি ইরানের ফজর চলচ্চিত্র উৎসবের ইষ্টার্ন ভিসতা কমপিটিশন বিভাগে মনোনীত হয়। এটি ফরজ চলচ্চিত্র উৎসবের ৪২তম আসর।

জানা গেছে, ফারিণ অভিনীত এই সিনেমাটি ইরানের সেই উৎসবে পুরস্কারও জিতে নিয়েছে। উৎসবে ‘ফাতিমা’ সিনেমাতে অসাধারণ অভিনয়ের জন্য ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতেছেন ফারিণ।

উৎসবে অংশ নিতে ৬ ফেব্রুয়ারি ইরানের তেহরানে পৌঁছান ‘ফাতিমা’র অভিনেত্রী তাসনিয়া ফারিণ। পরদিন সেখানে যান পরিচালক ধ্রুব হাসান। রোববার তেহরানের মিলাদ টাওয়ারে পুরস্কার প্রদান অনুষ্ঠানের মাধ্যমে ১ ফেব্রুয়ারি শুরু হওয়া এই উৎসবের সমাপনী হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠানের এক দিন আগে ঢাকায় ফিরতে হয় ফারিণকে।

পুরস্কারপ্রাপ্তির খবরে ফেসবুকে ফারিণ লেখেন, আমার ফিল্ম ‘ফাতিমা’র জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও এক দিন থাকতে পারলাম না, কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন, এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি, তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।

ফারিণ অভিনীত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফাতিমা’র শুটিং শুরু হয় ছয় বছর আগে। এতে ফারিণ ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, মানস বন্দ্যোপাধ্যায়, ইয়াশ রোহান, সুমিত সেনগুপ্ত, আয়শা মনিকা, পান্থ কানাই প্রমুখ

Facebook Comments Box

Posted ১০:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com