বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জগন্নাথপুরে অটোরাইসমিল ও কয়লার মিল পুড়লো আগুনে

জগন্নাথপুর প্রতিনিধি   |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   44 বার পঠিত

জগন্নাথপুরে অটোরাইসমিল ও কয়লার মিল পুড়লো আগুনে

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ বাজারে একটি রাইসমিল ও কয়লার মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী দাবী করেছেন।

রবিবার (১১ ফেব্রুয়ারি) রাত দুইটার দিকে এ ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, রানীগঞ্জ বাজারের সুরমা রাইসমিল এন্ড কয়লা মিলে গভীর রাতে আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয়রা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা চালান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে আগুনে মিলের বিভিন্ন যন্ত্রপাতিসহ স্থাপনার বিভিন্ন অংশ পুড়ে যায়।

স্থানীয় এলাকাবাসী অভিযোগ করেছেন, তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসে খবর দিলেও তাঁরা দেড় ঘন্টা পর ঘটনাস্থলে পৌঁছেন। যেখানে স্টেশন থেকে রানীগঞ্জে আসতে সময় লাগে ২০ থেকে ২৫ মিনিট।

এদিকে বাজারের ব্যবসায়ীদের অভিযোগ, জগন্নাথপুর ফায়ার স্টেশন থেকে আগুন নির্বাপক যন্ত্র (গ্যাসের বোতল) ব্যবসায়ীদের নিকট বিক্রি করা হয়েছে দুর্ঘটনায় এড়ানোর জন্য। কিন্তু বোতলগুলো নিষ্ক্রিয় হওয়াতে কাজে আসছে না।

জগন্নাথপুর ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুরশেদ আলম অভিযোগ অস্বীকার করে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, অগ্নিনির্বাপক যন্ত্র আমাদের স্টেশন থেকে বিক্রি করা হয়নি।

Facebook Comments Box

Posted ১১:২০ অপরাহ্ণ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com