মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বে উপযুক্তভাবে টিকে থাকার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে : শফিউল আলম চৌধুরী নাদেল

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

বিশ্বে উপযুক্তভাবে টিকে থাকার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে : শফিউল আলম চৌধুরী নাদেল

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছিলেন। বিশ্বে উপযুক্তভাবে টিকে থাকার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাহলে উন্নত বাংলাদেশ গঠন সম্ভব হবে। অন্যথায় ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে পারব না। এজন্য আমাদের সকলকে ঐক্যতানে এগিয়ে যেতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ মানব সম্পদ গড়ে তোলার জন্য প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ ইনিস্টিউট স্থাপন করার নির্দেশ দিয়েছেন। তাই নিজেদের গড়ে তুলতে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় নিজেদের গড়ে তোলার আহবান জানান।
তিনি শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (ভোকেশনাল) এর ১০০ বছরপূর্তি উপলক্ষে শতবর্ষ উদযাপন পরিষদের উদ্যোগে তিনদিন ব্যাপী মিলনমেলার ২য় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
শতবর্ষ উদযাপন পরিষদের সভাপতি শাহ মোঃ হারুন অর রশিদ চিশতির সভাপতিত্বে ও পরিকল্পনা সম্পাদক হাবিবুর রশিদ জনি ও প্রচার ও প্রকাশনা সম্পাদক রাকিব হাসানের যৌথ পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্যে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ও লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ড. সৈয়দ রাগীব আলী বলেন, সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (ভোকেশনাল) এর শতবর্ষ অনুষ্ঠানে শরীক হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার বিকল্প নেই।
তিনি আরো বলেন, কারিগরি শিক্ষার প্রসারের মাধ্যমে দেশ ও জাতি উন্নত হচ্ছে। এর ধারাবাহিকতা অব্যাহত রেখে দেশ ও জাতিকে এগিয়ে নিতে হবে। ঐতিহ্যবাহী দেশসেরা এই কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা দেশে-বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। এইভাবে আগামীতে দেশ ও জাতির কল্যানে অগ্রণি ভুমিকা পালন করবে কলেজ টি।
শতবর্ষ উদযাপন পরিষদের উদ্যোগে এই সুন্দর আয়োজন করায় তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের তাকবীর ইসলাম পিন্টু, সংরক্ষিত কাউন্সিলার আয়শা আক্তার কলি, সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ সন্তোষ চন্দ্র দেবনাথ, আব্দুল জব্বার জলিল শিক্ষা ট্রাষ্টের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল, সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ধর্ম শিক্ষক মোঃ আশরাফুল করিম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শতবর্ষ উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি, এশিয়ান টেলিভিশনের সিলেট প্রতিনিধি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ, সহ সভাপতি আবু সিদ্দিক সুবেল সহ-সভাপতি এডভোকেট আবু সালেহ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক জসিম উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক উজ্জ্বল কুমার দে, রেজিষ্ট্রেশন সম্পাদক আনিসুর রহমান, সহ- রেজিষ্ট্রেশন সম্পাদক আরিফ আহমদ আসিফ প্রমুখ।
অনুষ্ঠানের শেষে অতিথি বৃন্দ টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষকদের সম্মাননা প্রদান করেন এবং সিলেটের জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

 

Facebook Comments Box

Posted ১২:০৩ পূর্বাহ্ণ | শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com