বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ভারতে আট মাস জেল খেটে ছাড়া পেল কবুতর

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   40 বার পঠিত

ভারতে আট মাস জেল খেটে ছাড়া পেল কবুতর

ফাইল ছবি

ভারতে আট মাস পুলিশি হেফাজতে থাকার পর একটি কবুতর মুক্তি পেয়েছে। চীনের গুপ্তচরবৃত্তির সঙ্গে জড়িত, এমন সন্দেহে একটি বন্দর থেকে পাখিটি আটক করেছিল মুম্বাই পুলিশ।

ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, যখন আটক করা হয়, তখন কবুতরটির পাখার সঙ্গে চীনা ভাষা-সদৃশ বার্তা লেখা ছিল। এতে পুলিশ পাখিটির বিরুদ্ধে চীনের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ আনে। তবে চূড়ান্ত তদন্ত শেষে পুলিশ ওই অভিযোগ প্রত্যাহার করে।

পুলিশি তদন্ত চলাকালে কবুতরটিকে মুম্বাই শহরের একটি হাসপাতালে নিরাপত্তাবেষ্টিত খাঁচায় রাখা হয়েছিল। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কবুতরটির স্বাস্থ্যের অবস্থা ভালো ছিল। মুক্তি দেওয়ার পর এটি উড়ে গেছে।

এই ঘটনায় বিস্ময় প্রকাশ করে গতকাল বৃহস্পতিবার বিবৃতি দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রাণী অধিকার রক্ষায় কাজ করা সংগঠন পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলস (পিতা)। প্রতিষ্ঠানটির ভারতের দপ্তর থেকে বলা হয়, কবুতরটা গুপ্তচরবৃত্তির সঙ্গে জড়িত কি না, তা প্রমাণ করতে আট মাস লাগার ঘটনাটি আশ্চর্যজনক। শেষমেশ গত বুধবার মুম্বাই পুলিশ পাখিটিকে হাসপাতালের খাঁচা থেকে ছাড়তে সম্মত হয়।

গুপ্তচরবৃত্তি সন্দেহে ভারতীয় কর্তৃপক্ষের হাতে কবুতর আটকের এমন ঘটনা এবারই প্রথম ঘটেনি। এর আগেও বিভিন্ন সময়ে এমন ঘটনা ঘটেছিল। যেমন ২০১৬ সালে পাকিস্তান সীমান্তবর্তী এলাকা থেকে একটি কবুতর আটক করেছিলেন ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা। ওই পাখির শরীরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুমকি-সংবলিত একটি চিরকুট পাওয়া গিয়েছিল।

এর আগে ২০১০ সালে একই অঞ্চলে পায়ে পাকিস্তানি ফোন নম্বর-সংবলিত রিং পরা অবস্থায় একটি কবুতর আটক করা হয়েছিল।

Facebook Comments Box

Posted ১০:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com