বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাউথ এশিয়া রেডিও ক্লাবের “স্মার্ট বাংলাদেশ গঠনে বেতার শ্রোতা ক্লাবের ভূমিকা” শীর্ষক সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   411 বার পঠিত

সাউথ এশিয়া রেডিও ক্লাবের “স্মার্ট বাংলাদেশ গঠনে বেতার শ্রোতা ক্লাবের ভূমিকা” শীর্ষক সভা অনুষ্ঠিত

দেশের বৃহত্তম বেতার ভিত্তিক শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর আয়োজনে ১৩তম বিশ্ব বেতার দিবস ২০২৪ উপলক্ষে “স্মার্ট বাংলাদেশ গঠনে বেতার শ্রোতা ক্লাবের ভূমিকা” শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি ২০২৪) দুপুর ১২টায় বাংলাদেশ বেতার চট্টগ্রামের স্টুডিওতে অনুষ্ঠিত হয়। সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হ্যাম রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল (S21DAL) এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের পরিচালক (অব:) ও সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার চট্টগ্রামের পরিচালক মো: মাহফুজুল হক। অনুষ্ঠানে আলোচকবৃন্দ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গঠনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে বেতার এবং বেতার শ্রোতা ক্লাব যৌথভাবে কী ভূমিকা পালন করতে পারে, বেতার তার অনুষ্ঠান শ্রোতাদের কাছে কিভাবে স্মার্টলি উপস্থাপন করতে পারে অপরদিকে শ্রোতারাও কিভাবে বেতার অনুষ্ঠান শুনে তাদের জীবন স্মার্টলি পরিবর্তন করতে পারে এসব নানান বিষয়ে আলোচনা করা হয়। তারা আরো বলেন দেশ প্রযুক্তি ব্যবহারে অনেক দূর এগিয়েছে কিন্তু প্রকৃত ডিজিটাল বাংলাদেশ বলতে যা বোঝায় তা থেকে দেশ এখনো অনেক দূরে। তাই সত্যিকার স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের সবাইকে ডিজিটাল বাংলাদেশের পরিপূর্ণতা দিতে হবে সবার আগে এবং এর ওপর ভিত্তি করেই স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। আলোচনা সভা শেষে ক্লাবের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মির শাহ আলম এর হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম বেতারের পরিচালক মো: মাহফুজুল হক।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতার চট্টগ্রামের উপ-আঞ্চলিক পরিচালক শাহীন আকতার, মোহাম্মদ আমানুর রহমান খান ও এ এস এম নাজমুল হাছান, সহকারী পরিচালক শুভাশীষ বড়ুয়া, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর মহাসচিব নুর মোহাম্মদ এবং যুগ্ম মহাসচিব ও দূরবীন মিডিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. এ. মাহমুদ হায়দার জীবন, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- চট্টগ্রাম জেলা শাখার সদস্য মো: মোবারক হোসেন ভূঁইয়া, ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী, মোহাম্মদ ইউছুফ, বিশ্ব প্রতাপ বড়ুয়া, সুমিত্রা বড়ুয়া, প্রিয়ন্তী বড়ুয়া ঐশী, এম. জুলফিকার আলী ভূট্টো, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- রাউজান উপজেলা শাখা চট্টগ্রামের সদস্য সুপন বিশ্বাস, মোহাম্মদ এরশাদ উদ্দিন ও আরাফাত ইসলাম, দূরবীন মিডিয়া ফাউন্ডেশনের ব্রাঞ্চ ম্যানেজার মেহেরুন নিপা, সদস্য মো: আওরঙ্গজেব খান সম্রাট, আজমিরা বেগম মোনালিসা, মো: আবু হানিফ, বিবি কুলসুম, হোসেন এলাহী, শিরিন বিপাশা, আমেনা বেগম, মোকতাদের মাওলা সোহাগ ও সোনিয়া দাস প্রমুখ।

Facebook Comments Box

Posted ১২:০৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com