শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু

সংসদের কোন সারিতে কে বসবেন

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   43 বার পঠিত

সংসদের কোন সারিতে কে বসবেন

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদে অধিবেশন কক্ষের প্রথম সারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আসন পেয়েছেন সংসদের প্রবীণ সদস্যরা।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়।

এর আগেই সংসদ সচিবালয় সদস্যদের আসন বিন্যাস চূড়ান্ত করে।

এ সংসদের সরকারি বেঞ্চের (স্পিকারের আসনের ডান পার্শ্বে) আগের মতোই প্রথম আসনে বসেছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরের আসনটি ফাঁকা রয়েছে।

এরপর থেকে পর্যায়ক্রমে আসন পেয়েছেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, আমির হোসেন আমু, আ ক ম মোজাম্মেল হক, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, আবুল হাসানাত আবদুল্লাহ, ওবায়দুল কাদের ও তোফায়েল আহমেদ।

মাঝে অংশের (স্পিকারের আসন বরাবর সামনে) প্রথম সারির বাম দিকের প্রথম আসন পেয়েছেন সাবেক অর্থ মন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। এর পর পর্যায়ক্রমে বাণিজ্যমন্ত্রী ফারুক খান, কৃষিমন্ত্রী আব্দুস শহীদ, শিল্পমন্ত্রী ইউসুফ হোসেন হুমায়ূন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, রাজিউদ্দিন আহমেদ রাজু এবং শেষ আসনটি ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর জন্য নির্ধারণ করা হয়েছে।

বিরোধী দলীয় বেঞ্চের (স্পিকারের আসনের বাম দিকে) প্রথম আসনে বসেছেন বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের। তার বামে সংসদে বিরোধী দলীয় উপনেতা আনিসুল ইসলাম মাহমুদের আসন। এরপর পর্যায়ক্রমে জাতীয় পার্টির রুহুল আমিন হাওলাদার, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) ইবরাহিম, স্বতন্ত্র হুসামউদ্দিন, আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ও স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) আব্দুল লতিফ সিদ্দিকী, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাবেক নৌ পরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য শাজাহান খান, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেনের আসন নির্ধারণ করা হয়েছে।

Facebook Comments Box

Posted ৫:১৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com