শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কাউন্সিলর শানুর স্বামীকে হত্যা: সাত জনের যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত

কাউন্সিলর শানুর স্বামীকে হত্যা: সাত জনের যাবজ্জীবন কারাদণ্ড

খনু হওয়া তাজুল ইসলাম। ফাইল ছবি

সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানা বেগম শানুর স্বামী তাজুল ইসলামকে হত্যা মামলায় সাতজনকে কারাদন্ড প্রদান করেছেন আদালত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যেক আসামিকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ডও প্রদান করা হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, সিলেট নগরের খুলিয়াটুলা এলাকার বাসিন্দা তাজুল ইসলাম ২০১৬ সালের ২০ আগস্ট রাতে খুলিয়াটুলা এলাকার গরম দেওয়ান মাজারের পাশে খুন হন। এ ঘটনায় তাজুলের স্ত্রী সিলেট সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানা বেগম ওই বছরের ২৩ আগস্ট ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

মামলাটি তদন্তের পর ১৬ জনের নামে অভিযোগপত্র দাখিল করা হয়। মঙ্গলবার আদালত সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে পাঁচ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন। এ ছাড়া ৯ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।

এ মামলায় দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন সিলেট নগরের কুয়ারপাড় এলাকার শাকিল ওরফে পিচ্চি শাকিল ও আল আমিন, খুলিয়াটুলা এলাকার সবুজ মিয়া, কলাপাড়া এলাকার মিন্টু আহমদ, কোয়ারপাড় এলাকার আবদুর রহিম, আবদুল ওহাব ওরফে কাইয়ুম এবং কুমারপাড়া এলাকার তোফায়েল।

মামলায় খালাসপ্রাপ্তরা হলেন- রিপন আহমদ, আমিরুল বিক্রম, মাহবুবুর রহমান মারুফ, শেখ রিপন মিয়া, সৈয়দ হাফিজ, সৈয়দ আজিজ, গুলজার, কৃষ্ণ ও টিপু।

জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মফুর আলী বলেন, ৭ আসামিকে দন্ডের পাশপাশি ৯ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। রায়ের বিরুদ্ধে আপিল করবেন কি না তা বাদী সিদ্ধান্ত নেবেন।

Facebook Comments Box

Posted ৬:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com