শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইঁদুর মেরে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না: ভোক্তার মহাপরিচালক

অনলাইন ডেস্ক   |   সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   51 বার পঠিত

ইঁদুর মেরে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না: ভোক্তার মহাপরিচালক

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, ইঁদুর মেরে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না।

যেসব ব্যবসায়ীরা বাজার ব্যবস্থাকে বিপন্ন করে ফায়দা লোটার জন্য পণ্য মজুদ করে কোনোভাবেই তা গ্রহণ করা হবে না, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বিভিন্ন বিষয়ের উদাহরণ দিয়ে বলেন, গুজব ছড়িয়ে ও বিভিন্ন ইস্যু সৃষ্টি করে বাজারে পণ্যের দাম রাতারাতি বাড়িয়ে দিয়ে সুযোগ নেয় একশ্রেণির বড় ব্যবসায়ী ও ক্ষুদ্র ব্যবসায়ীরা। কিন্তু উৎপাদনকারী কৃষক তার ন্যায্যমূল্য পায় না। বর্তমানে বাংলাদেশে খাদ্যে মূল্যস্ফীতির পরিমাণ সাড়ে ১২ শতাংশ।

তিনি বলেন, ব্যবসায়ীরা আমাদের প্রতিপক্ষ নয়, ব্যবসায়ীদের মধ্যে বড় একটি অংশ সততার সঙ্গে ব্যবসা পরিচালনা করলেও একশ্রেণির ব্যবসায়ীরা আঙুল ফুলে কলা গাছ হচ্ছে। তারা মজুদ করে বাজার ব্যবস্থা ধ্বংস করে দিচ্ছে। নির্বাচনকালীন এক মাসের মধ্যে কিছু ব্যবসায়ীরা জিনিসপত্রের দাম বাড়িয়ে সুযোগ নিয়েছে।

ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় আসন্ন পবিত্র রমজান উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জেলার বিভিন্ন শ্রেণির ব্যবসায়ী এবং সংশ্লিষ্ট সব অধিদপ্তরের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন ভোক্তার মহাপরিচালক এ এ এইচ এম সফিকুজ্জামান।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে মতবিনিময় সভায় পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, সিভিল সার্জন ডা. এইচ জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, চেম্বার অব কমার্স সভাপতি ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিভুক্ত ব্যবসায়ীদের প্রতিনিধিরা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দুই শতাধিক ব্যক্তির উপস্থিতিতে এই মতবিনিময় সভায় ভোক্তা অধিকার আইনের ওপর মাল্টিমিডিয়ায় প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

Facebook Comments Box

Posted ৯:০৭ অপরাহ্ণ | সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com