বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

যুক্তরাষ্ট্রকে বড় ব্যবধানে হারিয়ে সুপার সিক্সে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   47 বার পঠিত

যুক্তরাষ্ট্রকে বড় ব্যবধানে হারিয়ে সুপার সিক্সে বাংলাদেশ

বাংলাদেশ সহজেই হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। ছবি: বিসিবির সৌজন্যে

দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারে টুর্নামেন্ট শুরু করেছিল টাইগার যুবারা। তবে শুরুর সেই ধাক্কা কাটিয়ে আয়ারল্যান্ডকে বড় ব্যবধানে হারায় টাইগার যুবারা। তৃতীয় ম্যাচেও ভালো খেলে যুক্তরাষ্ট্রকে পাহাড় সমান ২৯২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

শুক্রবার (২৬ জানুয়ারি) টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে যুক্তরাষ্ট্র। প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ২৯১ রান তুলতে পারে শিবলি-আরিফুলরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই রান আউটের শিকার হন ভব্য মেহতা। ১৩ বলে ৫ রান করে আউট হন তিনি। এরপর সিদ্ধার্থ কাপ্পাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন যুক্তরাষ্ট্রের আরেক ওপেনার প্রণনভ চেট্টিপালায়ম। দুজনের ব্যাটে ভর করে এগিয়ে যেতে থাকে যুক্তরাষ্ট্র।

নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ৭৬ বলে নিজের ফিফটি তুলে নেন চেট্টিপালায়ম। ৪৪ বলে ১৮ রান করে কাপ্পা আউট হলে, ৯০ বলে ৫৭ রান করে রান আউটের ফাঁদে পড়েন চেট্টিপালায়ম। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি যুক্তরাষ্ট্রের অধিনায়ক ঋষি রমেশ। ২২ বলে ৮ রান করে ফেরেন তিনি।

উৎকর্ষ শ্রীবাস্তবাকে সঙ্গে নিয়ে রান পিচে টিকে থাকার লড়াই করেন আমোঘ আরেপল্লী। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই। ১৪ রানে আরেপল্লী আউট হলে, ৪৯ বলে ৩৭ রান করে ক্যাচ আউট হন শ্রীবাস্তবা।

এরপর উইকেট মিছিল শুরু করে বাকিরা। পার্থ প্যাটেল (০), অরিন নাদকার্নি (০), অতেন্দ্র সুবেন্দ্র (০) ও খুশ ভালালা ১২ রানে আউট হলে ১৭০ রানেরই গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চান উইকেট শিকার করেন মাহফুজুর রহমান রাব্বি। এ ছাড়াও পারভেজ জীবন, রাফিউজ্জামান রাফি, আরিফুল ইসলাম একটি করে উইকেট শিকার করেন।

Facebook Comments Box

Posted ১২:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com