শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
সিলেট জেলা প্রেসক্লাবে প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

দেশের অগ্রযাত্রায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

দেশের অগ্রযাত্রায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দেশের সকল ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ সময়ে অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে সহায়তা করেছে সাংবাদিকদের শক্তিশালী লেখনি। বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে সংবাদ মাধ্যমে রিপোর্ট প্রকাশের কারণে সরকার দ্রুততম সময়ে যথাযথ পদক্ষেপ নিতে পারে।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রবাসীদের সার্বিক সমস্যা সমাধানে সরকার খুবই আন্তরিক। তবে এব্যাপারে প্রশাসন, প্রবাসী, রাজনীতিবিদ ও সাংবাদিকদের সমন্বিত উদ্যোগ নেয়া প্রয়োজন। তিনি বলেন, প্রবাসীদের সমস্যা সমাধানের জন্য প্রবাসী কল্যাণ সেল রয়েছে। এটি আরও শক্তিশালী করা হচ্ছে। প্রবাসীদের সমস্যাগুলো চিহ্নিত করে অগ্রাধিকারের ভিত্তিতে সমাধান করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীরা তাদের কষ্ঠার্জিত অর্থ দেশে পাঠিয়ে রাষ্ট্রের অর্থনীতির চাকা সচল রাখেন। প্রবাসীরা সারা জীবনের সঞ্চয়ের অর্থ দিয়ে দেশে একটি বাড়ি কিংবা একটি ফ্লাট ক্রয় করেন। কিন্তু দুঃখের বিষয় হলো তাদের এই সামান্য সম্পদটুকুও বেশিরভাগ ক্ষেত্রে আপনজন আত্মসাৎ করেন। এ বিষয়ে আমাদের সবাইকে আরো সচেতন হওয়া দরকার।

তিনি বলেন, প্রবাসীরা এখন আর বিমানবন্দরে আগের মতো হয়রানির শিকার হচ্ছেন না। প্রবাসীদের দেশে আসা-যাওয়া আরো সুগম করতে সরকার কাজ করছে। ইতোমধ্যে বিভিন্ন বিমানবন্দরে প্রবাসীদের জন্য গঠিত কল্যাণ সেলের কর্মকর্তাদের আরো তৎপর হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মো. মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল।

সহসাধারণ সম্পাদক রবিকিরণ সিংহ রাজেশের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক আহ্বায়ক সালাম মশরুর, সাবেক সভাপতি আল-আজাদ ও তাপস দাস পুরকায়স্থ, সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত শাহ ফরিদী ও সংগ্রাম সিংহ, সিনিয়র সদস্য মুকিত রহমানী, ফয়সল আহমদ বাবলু ও অপূর্ব শর্মা।

অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে বরণ করেন ক্লাবের সদস্য অমিতা সিনহা। অতিথিকে উত্তরীয় পরিয়ে দেন ক্লাবের কোষাধ্যক্ষ আনন্দ সরকার। এছাড়া ক্লাবের পক্ষ থেকে সংবর্ধিত অতিথিকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে ক্লাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি সাঈদ চৌধুরী টিপু, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মিঠু দাস জয়, পাঠাগার সম্পাদক মো. আবু বক্কর, দপ্তর সম্পাদক মো. আব্দুল আহাদ, নির্বাহী সদস্য শাহীন আহমদ, আনোয়ার হোসেন ও রনজিৎ কুমার সিংহ।
উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি মঈন উদ্দিন, সাবেক সহসাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাবেক সহসাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির উদ্দিন, সাবেক কোষাধ্যক্ষ ফয়ছল আহমদ মুন্না, সাবেক নির্বাহী সদস্য ইউসুফ আলী ও রজত কান্তি চক্রবর্তী, সাবেক কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দিন আহমদ, সদস্য মোস্তাফিজুর রহমান রোমান, সাবেক ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শংকর দাস, সদস্য অমল কৃষ্ণ দেব, সাবেক নির্বাহী সদস্য মো. নূরুল ইসলাম, সদস্য রায়হান উদ্দিন, সাবেক ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো. ওলিউর রহমান, সদস্য আশরাফ চৌধুরী রাজু, এম আর টুনু তালুকদার, নেহার রঞ্জন পুরকায়স্থ, শেখ মো. লুৎফুর রহমান, ইয়াহইয়া মারুফ, রাশেদুল হোসেন সোয়েব, পিংকু ধর, দিব্য জ্যোতি সী, শাহজাহান সেলিম বুলবুল, মোখলেছুর রহমান, সোহাগ আহমদ, ফয়জুল আহমদ, রাজীব রাসেল, মুহাজিরুল ইসলাম রাহাত, তুহিন আহমদ, আশরাফ আহমদ, পল্লব ভট্টাচার্য্য, মেহেদী হাসান মিজু, আজহার উদ্দিন শিমুল, এস এম মিজানুর রহমান, নাজাত আহমদত পুরকায়স্থ, জয়ন্ত কুমার দাস, সহযোগী সদস্য মো. শহীদুল ইসলাম সবুজ, মো. মশাহিদ আলী ও কামরুল ইসলাম মাহি।

Facebook Comments Box

Posted ৬:৩০ অপরাহ্ণ | শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com