শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
জামালগঞ্জে ফসলরক্ষা বাঁধ পরিদর্শকালে পানি সম্পদ সচিব নাজমুল আহসান

বাঁধের কাজে অবহেলা ও অনিয়ম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে

জামালগঞ্জ প্রতিনিধি   |   শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   66 বার পঠিত

বাঁধের কাজে অবহেলা ও অনিয়ম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে

জামালগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের অধীনে নির্মিত হাওরের ফসলরক্ষা বাঁধ পরিদর্শন করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান।
শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলার হালির হাওর ফসলরক্ষা বাঁধ পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে সচিব নাজমুল আহসান বলেন, হাওর অঞ্চলের কৃষকের বোরো ফসল সুরক্ষার জন্য বর্তমান সরকার আন্তরিক। বাঁধের জন্য পর্যাপ্ত বরাদ্দ দেয়া হয়েছে।
সচিব আরও বলেন, ফসলরক্ষার জন্য হাওরে বাঁধের কাজে কোন প্রকার অবহেলা ও অনিয়ম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি কাজের শুরুতে আসছি, আবার শেষেও আসবো। এসময় প্রতি বছর সরকারের শত শত কোটি টাকা বাঁধ রক্ষায় বরাদ্দ না দিয়ে স্থায়ী বাঁধ নির্মাণ করার কোনো পরিকল্পনা আছে কি-না জানতে চাইলে সচিব জানান, নদী খনন ছাড়া স্থায়ী বাঁধ নির্মাণ করা সম্ভব না। তাই আগে নদী খনন করতে হবে। তারপর স্থায়ী বাঁধ নির্মাণ সম্ভব হবে।

এসময় বাঁধ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এনায়েত করিম, জেলা প্রশাসক মো. রাশেদ ইকবাল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিম, সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (সিলেট জোন) খুশী মোহন সরকার, সুনামগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মামুন হাওলাদার, জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ কুমার দাস, জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. হাবিবুর রহমান ও বাঁধ নির্মাণ (পিআইসি) কমিটির সভাপতি সদস্য সচিবগণ।

Facebook Comments Box

Posted ৭:০২ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com