শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেট চেম্বারের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

সভাপতি পদে তাহমিন আহমদ, সিনিয়র সহসভাপতি পদে মো. এমদাদ হোসেন ও সহসভাপতি পদে এহতেশামুল হক চৌধুরী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   57 বার পঠিত

সভাপতি পদে তাহমিন আহমদ, সিনিয়র সহসভাপতি পদে মো. এমদাদ হোসেন ও সহসভাপতি পদে এহতেশামুল হক চৌধুরী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০২৪-২০২৬ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২০ জানুয়ারি ২০২৪ইং তারিখে নির্বাচনের ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল, কিন্তু পরিচালনা পরিষদের পদসংখ্যা এবং পদের বিপরীতে প্রার্থীর সংখ্যা সমান হওয়ার ভোট গ্রহণের প্রয়োজন হয়নি।

উল্লেখ্য যে, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ গত ১৯ ডিসেম্বর পর্যন্ত অর্ডিনারি শ্রেণিতে ১৩টি, এসোসিয়েট শ্রেণিতে ৭টি, ট্রেড গ্রুপ শ্রেণিতে ৩টি এবং টাউন এসোসিয়েশন শ্রেণিতে ২টি মনোনয়নপত্র সহ সর্বমোট ২৫টি মনোনয়ন পত্র জমা পড়ে। কিন্তু পরবর্তীতে অর্ডিনারি শ্রেণি থেকে একজন এবং এসোসিয়েট শ্রেণী থেকে একজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় পরিচালনা পরিষদের পদসংখ্যা এবং প্রার্থীর সংখ্যা সমান হয়ে যায়, তাই নির্বাচন বোর্ড বাকী প্রার্থীগণকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। যার মধ্যে অর্ডিনারি শ্রেণি থেকে- এহতেশামুল হক চৌধুরী, আলীমুল এহছান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, ফখর উস সালেহীন নাহিয়ান, মো. আব্দুস সামাদ, জহিরুল কবির চৌধুরী, ফাহিম আহমদ চৌধুরী, শ্রী দেবাংশু দাস, শ্রী শান্ত দেব, মো. রিমাদ আহমদ রুবেল, মো. সায়েম আহমদ ও মো. মাহদী সালেহীন, এসোসিয়েট শ্রেণি থেকে- মো. এমদাদ হোসেন, মুজিবুর রহমান মিন্টু, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), কাজী মো. মোস্তাফিজুর রহমান, মো. সারোয়ার হোসেন (ছেদু) ও আরিফ হোসেন, ট্রেড গ্রুপ শ্রেণি থেকে- তাহমিন আহমদ, মো. মাহবুবুল হাফিজ চৌধুরী ও মোহাম্মদ নূরুল ইসলাম এবং টাউন এসোসিয়েশন শ্রেণি থেকে- আমিনুর রহমান ও ফয়েজ হাসান ফেরদৌস বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

নির্বাচনী তফসিল অনুযায়ী সোমবার (২২ জানুয়ারি) বিকাল ৪টায় চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত ২০২৪-২০২৬ সাল (দ্বি-বার্ষিক) মেয়াদের মেয়াদের সভাপতি, সিনিয়র সহসভাপতি ও সহসভাপতি পদের নির্বাচনের প্রাক্কালে নির্বাচিত পরিচালকগণের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট মিছবাউর রহমান আলম। পরবর্তীতে তিনি বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী গতকাল ২১ জানুয়ারি ২০২৪ইং বিকাল ০৪:০০ ঘটিকা পর্যন্ত সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদে মোট ৩টি মনোনয়নপত্র পাওয়া গিয়েছে। যার মধ্যে সভাপতি পদে জনাব তাহমিন আহমদ, সিনিয়র সহসভাপতি পদে জনাব মো. এমদাদ হোসেন ও সহসভাপতি পদে জনাব এহতেশামুল হক চৌধুরী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অতএব, প্রেসিডিয়ামের ৩টি পদের বিপরীতে প্রার্থীর সংখ্যা সমান হওয়ায় তিনি ২০২৪-২০২৬ সাল মেয়াদের সভাপতি পদে তাহমিন আহমদ, সিনিয়র সহ সভাপতি পদে মো. এমদাদ হোসেন ও সহ সভাপতি পদে এহতেশামুল হক চৌধুরী-কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের বর্তমান সহ সভাপতি মো. আতিক হোসেন, সাবেক সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক খন্দকার সিপার আহমদ, সাবেক সহসভাপতি হাজী মো. দিলওয়ার হোসেন, নবনির্বাচিত সিনিয়র সহসভাপতি মো. এমদাদ হোসেন, সহসভাপতি এহতেশামুল হক চৌধুরী। অনুষ্ঠানে নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডের সদস্যবৃন্দকে সিলেট চেম্বারের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট দিলীপ কুমার কর, আপীল বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মালিক মারুফ, সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ জালাল উদ্দিন, অ্যাডভোকেট মো. আজমল আলী, বর্তমান সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক মো. আব্দুর রহমান (জামিল), মুশফিক জায়গীরদার, মুজিবুর রহমান মিন্টু, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), খন্দকার ইসরার আহমদ রকী, আমিনুর রহমান (লিপন), জহিরুল কবির চৌধুরী (শিরু), কাজী মো. মোস্তাফিজুর রহমান, মো. সারোয়ার হোসেন ছেদু, নবনির্বাচিত পরিচালক ফয়েজ হাসান ফেরদৌস, মোহাম্মদ নূরুল ইসলাম, শান্ত দেব, রিমাদ আহমদ রুবেল, মো. মাহদী সালেহীন, আরিফ হোসেন, সিলেট চেম্বারের সচিব মো. গোলাম আক্তার ফারুক, উপ সচিব সানু উদ্দিন রুবেল ও আজিজুর রহিম খান মিজান।

 

Facebook Comments Box

Posted ১:০৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com