শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গাজায় ইসরায়েলের হামলায় প্রায় ১৬ হাজার নারী ও শিশু নিহত

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২০ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   44 বার পঠিত

গাজায় ইসরায়েলের হামলায় প্রায় ১৬ হাজার নারী ও শিশু নিহত

ফাইল ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলের হামলায় এ পর্যন্ত প্রায় ১৬ হাজার নারী ও শিশু নিহত হয়েছে। জাতিসংঘের নারী বিষয়ক সংস্থা এক প্রতিবেদনে জানিয়েছে, ফিলিস্তিনি ভূখণ্ডে প্রতি ঘণ্টায় গড়ে দুজন মাকে হত্যা করা হয়। খবর আল-জাজিরা।

লৈঙ্গিক সমতা প্রচারকারী সংস্থা ইউএন উইমেন গতকাল শুক্রবার (১৯ জানুয়ারি) তাদের প্রতিবেদনে জানিয়েছে, ওই অঞ্চলে নারী ও মেয়েরা নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, আশ্রয় থেকে বঞ্চিত। তারা এখন ‘আসন্ন অনাহার ও দুর্ভিক্ষের মুখোমুখি’হয়ে দিন কাটাচ্ছে।

জাতিসংঘের প্রতিবেদনে আরও বলা হয়, ইসরায়েলি হামলার মোট নিহতের মাঝে নারী ও মেয়ে শিশুদের সংখ্যা রয়েছে সামনে, প্রায় ৭০ শতাংশ।

গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েল হামলার শুরুর পর থেকে গাজায় পিতৃহারা হয়েছেন ১০ হাজার শিশু। বাস্তুচ্যুতদের মধ্যে ১০ লাখ নারী ও মেয়ে শিশু রয়েছে।

সংস্থার নির্বাহী পরিচালক সিমা বাহাউস এক বিবৃতিতে বলেছেন, এ ১০০ দিন ও নিহতের সংখ্যা ফিলিস্তিনি জনগণের ওপর যে আঘাত হেনেছে, তা আগামী প্রজন্মকেও তাড়িত করবে।

তিনি আরও বলেন, আজ গাজার নারী ও মেয়েদের অবস্থা নিয়ে আমরা যতই শোক করি না কেন, আগামীকাল মানবিক সহায়তাবিহীন অবস্থায় এবং ধ্বংস ও হত্যার মাধ্যমে সমাপ্তি নিয়ে শোক করব।

উল্লেখ্য, ইসরায়েলি হামলায় এ পর্যন্ত কমপক্ষে ২৪ হাজার ৭৬২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছেন ৬২ হাজার ১০৮ জন। এছাড়া নিখোঁজ রয়েছেন কয়েক হাজার মানুষ।

Facebook Comments Box

Posted ১১:২২ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com