মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এসএসসি পরীক্ষায় ১৫ কেন্দ্র পরিবর্তন

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২০ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত

এসএসসি পরীক্ষায় ১৫ কেন্দ্র পরিবর্তন

ফাইল ছবি

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। ইতোমধ্যে পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এর ভেতর শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে পরীক্ষার ১৫টি কেন্দ্র পরিবর্তন করলো যশোর শিক্ষা বোর্ড।

বোর্ড সূত্র জানায়, খুলনার ডুমুরিয়া গজেন্দ্রপুর থুকড়া মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কেন্দ্র ছিল শলূয়া পূর্ণ চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়। এটি পরিবর্তন করে কেন্দ্র নির্ধারণ করা হয়েছে শাহপুর মাধ্যমিক বিদ্যালয়। পাইকগাছার দেবদুয়ার কে ডি সাহপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কেন্দ্র ছিল বড়দল আফতাব উদ্দিন কলেজিয়েট স্কুল। সেটি পরিবর্তন করে পাইকগাছা চাঁদখালী মাধ্যমিক বিদ্যালয়ে নেয়া হয়েছে।

খুলনা খানজাহান আলী বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র ছিল খুলনা সরকারি করোনেশন মাধ্যমিক বিদ্যালয়। সেটি পরিবর্তন করে নির্ধারণ হয়েছে বিকে ইউনিয়ন ইনস্টিটিউশন। খুলনা খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলের পরীক্ষার্থীরা এবার প্রথম এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। একারণে শিক্ষাপ্রতিষ্ঠানটির কেন্দ্র নির্ধারণ করা হয়েছে নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ।

খুলনা বটিয়াঘাটা শিয়ালডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কেন্দ্র ছিল বটিয়াঘাটা থানা হেডকোয়ার্টার মাধ্যমিক বিদ্যালয়। সেটি পরিবর্তন করে নতুন কেন্দ্র করা হয়েছে খারাবাদ বাইনতলা স্কুল এন্ড কলেজ।

যশোরের চৌগাছার আন্ধরকোটা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কেন্দ্র ছিল চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়। সেটি পরিবর্তন করে চৌগাছা কাটগড়া মাধ্যমিক বিদ্যালয়ে কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। মণিরাপুর জয়পুর মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র ছিল মণিরামপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়। সেটি পরিবর্তন করে কেন্দ্র নির্ধারণ করা হয়েছে মণিরামপুর সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

বাঘারপাড়া করিমপুর মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র ছিল বসুন্দিয়া স্কুল এন্ড কলেজ। সেটি পরিবর্তন করে কেন্দ্র করা হয়েছে বাঘারপাড়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়।

বাগেরহাট জাহানাবাদ উচ্চ বালিকা বিদ্যালয়ের কেন্দ্র ছিল বাগেরহাট সরকারি মাধ্যমিক বিদ্যালয়। সেটি পরিবর্তন করে কেন্দ্র করা হয়েছে বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুল। বাগেরহাট সদরের খাড়াসম্বল নবগ্রাম সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র ছিল বাগেরহাট সরকারি মাধ্যমিক বিদ্যালয়। সেটি পরিবর্তন করে কেন্দ্র করা হয়েছে বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুল।

কুষ্টিয়া হাসিব ড্রীম স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থীরা এবার প্রথম এসএসসি পরীক্ষার অংশগ্রহণ করবে। এ কারণে তাদের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

সাতক্ষীরা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থীরা এবার প্রথম এসএসসি পরীক্ষার অংশ নেবে। এ কারণে তাদের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। সাতক্ষীরা শ্যামনগর ভুরুরিয়া নাগবাটি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কেন্দ্র ছিল শ্যামনগর মাধ্যমিক বিদ্যালয়। সেটি পরিবর্তন করে কেন্দ্র করা হয়েছে নকিপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়।

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা বাঁশবাড়ীয়া পোলতাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবার প্রথম এসএসসি পরীক্ষার অংশগ্রহণ করবে। একারণে তাদের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব জানান, বোর্ড নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের যাতায়াতসহ অন্যান্য ক্ষেত্রে সমস্যা ছিল। নির্ধারিত ফি দিয়ে আবেদনের ভিত্তিতে কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

Facebook Comments Box

Posted ১১:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com