শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পাঁচ বিভাগে বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক   |   বুধবার, ১৭ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   34 বার পঠিত

পাঁচ বিভাগে বৃষ্টির আভাস

ফাইল ছবি

সারাদেশে তীব্র শীত। টানা কয়েক দিন ধরে দেখা নেই সূর্যের। ঠাণ্ডা বাতাস ও ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে বিভিন্ন এলাকার জনজীবন। এমন তীব্র শীতের মধ্যেই আজ বুধবার (১৭ জানুয়ারি) রাত থেকে আগামী শুক্রবার পর্যন্ত দেশের পাঁচ বিভাগে বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর মেঘ ও কুয়াশা পরিষ্কার হয়ে গেলে নিয়মিত সূর্যের দেখা পাওয়া যাবে।

আবহাওয়া অফিস বলছে, আজ বুধবার রাতের পর বা আগামীকাল বৃহস্পতিবার খুলনা বিভাগের দু-এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। পরদিন শুক্রবার রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও কুয়াশা দুপুর পর্যন্ত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন ও সড়ক যোগাযোগ সাময়িকভাবে ব্যাহত হতে পারে।

এদিকে এক সপ্তাহের বেশি সময় ধরে রাজধানীসহ বেশিরভাগ জেলায় শীতের দাপটে বিপর্যস্ত জনজীবন। কনকনে শীত সঙ্গে ঘন কুয়াশায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন বিভিন্ন জেলার খেটে খাওয়া মানুষ। দিনমজুররা বলছেন, প্রচন্ড ঠান্ডায় সকালে কাজে যাওয়াই এখন কঠিন হয়ে পড়েছে। তাই রোজগারও কম হয়। গরম কাপড়ের অভাবে রাতে ঠিকমতো ঘুমাতেও পারছেন না তারা।

মাঘের শীতে দুর্ভোগ আরও বেড়েছে ছিন্নমূল ও হতদরিদ্রদের। শীতজনিত নানা রোগের প্রকোপে হাসপাতালে বাড়ছে রোগীর ভিড়। অসুস্থদের বেশিরভাগই বয়স্ক ও শিশু। হাসপাতালে সেবা নিতে আসা রোগীর স্বজনরা বলছেন, তীব্র শীতে জ্বর-সর্দি লেগেই আছে। পেটের দায়ে এই শীতে কাজে বের হয়ে কাজ করতে হয়। বাড়িতে বসেও থাকা যায় না।

Facebook Comments Box

Posted ১১:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ১৭ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com