বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নিউজিল্যান্ডে টানা তৃতীয় হার পাকিস্তানের

অনলাইন ডেস্ক   |   বুধবার, ১৭ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   40 বার পঠিত

নিউজিল্যান্ডে টানা তৃতীয় হার পাকিস্তানের

নিউজিল্যান্ডে গিয়ে হারের বৃত্ত ভাঙতে পারছে না পাকিস্তান। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয়টিতেও হেরেছে সফরকারীরা। তাতে দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করে ফেলল কিউইরা।

ডুনেডিনে বুধবার টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রানে থামে পাকিস্তানের ইনিংস। ৪৫ রানের জয়ে ম্যাচ সেরা হয়েছে রেকর্ড ইনিংস খেলা ফিন অ্যালেন। করেছেন ৬২ বলে ১৩৭ রান। এই ফরম্যাটের যা কিউইদের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। তার ১২৩ রানের ইনিংসটিই ছিল এতদিন ব্যক্তিগত সর্বোচ্চ।

এছাড়া ম্যাচে আরও কিছু রেকর্ড হয়েছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টির এক ইনিংসে ১৬টি সর্বোচ্চ ছক্কা হাঁকিয়ে আফগানিস্তানের হজরত উল্লাহ জাজাইয়ের বিশ্ব রেকর্ডে ভাগ বসিয়েছেন অ্যালেন। তবে কিউইদের হয়ে রেকর্ডটি নিজের করে নিয়েছেন তিনি। এর আগে কিউইদের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ ১০টি ছক্কা মারার রেকর্ড ছিল কোরি অ্যান্ডারসনের। এছাড়া ১৩৭ রানের ইনিংসে বাউন্ডারি থেকেই ১১৬ রান আদায় করেন অ্যালেন। এক ইনিংসে চার-ছক্কা থেকে সর্বোচ্চ ৯৬ রান করেছিলেন ম্যাককালাম।

স্বাভাবিকভাবেই পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের ইনিংসটি ছিল অ্যালেনময়। কিউইদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে টিম শেইফার্টের ব্যাট থেকে, ২৩ বলে করেছেন ৩১ রান। এছাড়া ১৯ রান করে আউট হন গ্লেন ফিলিপস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট পেয়েছেন হারিস রউফ। বাকি সব বোলার নিয়েছেন একটি করে উইকেট।

রান তাড়ায় পাকিস্তানের ইনিংস এগিয়েছে আগের দুটি টি-টোয়েন্টির মতো করে। দলীয় ২৩ রানে ব্যক্তিগত ১০ রান করে উইকেটের পতন ডেকে আনেন সাইম আইয়ুব। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছেন শাহিন শাহ আফ্রিদির দল। বাবর আজম বাদে আর কেউ সেভাবে দাঁড়াতে পারেননি। ষষ্ঠ উইকেটে আউট হওয়ার আগে সাবেক অধিনায়ক খেলেছেন ৩৭ বলে ৫৮ রানের ইনিংস। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ২৪, ফখর জামান ১৯, আজম খান ১০, মোহাম্মদ নওয়াজ ২৮ এবং শাহিন আফ্রিদি ১৬ রান করেন। নিউজিল্যান্ডের টিম সাউদি ৪ ওভার বল করে ২৯ রান খরচায় নিয়েছেন দুটি উইকেট।

Facebook Comments Box

Posted ১২:১৯ অপরাহ্ণ | বুধবার, ১৭ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com