শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

লক্ষীপুরে নকল বিড়ি বিক্রয়কারী চক্রের হামলায় আহত ১, মামলা দায়ের

অনলাইন ডেস্ক   |   রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   66 বার পঠিত

লক্ষীপুরে নকল বিড়ি বিক্রয়কারী চক্রের হামলায় আহত ১, মামলা দায়ের

লক্ষীপুরে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের হামলায় গুরুতর আহত আকিজ বিড়ি ফ্যাক্টরির এক কর্মকর্তা।
শনিবার (১৩ জানুয়ারি) বেলা ১টার দিকে লক্ষীপুর জেলার রামগতি উপজেলার ৬নং চর আগলী ইউনিয়নের পশ্চিম চর নেয়ামত সাকিনাস্থ বেপারির মোড়ে এ হামলার ঘটনা ঘটে। আহত ওই কর্মকর্তা বর্তমানে লক্ষীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের হামলায় আহত ওই কর্মকর্তার নাম রফিকুল ইসলাম। তিনি জুনিয়ার এরিয়া ম্যানেজার।
হামলার ঘটনায় নকল বিড়ি বিক্রিকারী চক্রের ৫ সদস্যের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করা হয়েছে।
আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেডের এরিয়া ইনচার্জ বেল্লাল হোসাইন জানান, রামগতি উপজেলার ৬নং চর আগলী ইউনিয়নের পশ্চিম চর নেয়ামত এলাকার একটি অসাধূ চক্র দীর্ঘদিন ধরে জাল ব্যান্ডরোল ব্যবহার এবং আকিজ বিড়ি লগো নকল করে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে। ইতোপূর্বে একাধিকবার নকল বিড়ি বিক্রির সময় হাতেনাতে আটক করলেও পরবর্তীতে উক্ত অনৈতিক কর্মকান্ড আর করবে না বলে মুচলেকা দেয় তারা।
কিন্তু অভিযুক্তরা নকল বিড়ি বিক্রি অব্যাহত রাখায় প্রতিবাদ করেন আকিজ বিড়ির কর্মকর্তা রফিকুল ইসলাম। এতে ক্ষিপ্ত হয়ে নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের সদস্য আব্দুল খালেক, শাহজাহান, বাবুল, জসিম, জাফরসহ আরো কয়েকজন আকিজ বিড়ির কর্মকর্তা রফিকুল ইসলামের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। তাকে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কিল ঘুষি মারতে থাকে। একপর্যায়ে লোহার রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে জখম করে ফেলে। এসময় ওই কর্মকর্তার ব্লেজারের সাইড পকেটে থাকা কোম্পানির কালেকশনের নগদ দুই লক্ষ দশ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় আক্রমনকারীরা। এছাড়াও প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে অভিযুক্তরা।
গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য লক্ষীপুর সদর হাসপাতালে পাঠানো হয়।
এ হামলার ঘটনায় নকল বিড়ি বিক্রিকারী চক্রের সদস্য আব্দুল খালেক, শাহজাহান, বাবুল, জসিম, জাফরের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করা হয়েছে।
স্থানীয়রা জানান, একটি অসাধু চক্র রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি করে আসছে। স্থানীয়রা প্রতিবাদ করলে তারা বিভিন্নভাবে হুমকি দিয়ে থাকেন। ভয়ে কেউ মুখ খুলতে পারে না।
আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক (ইনচার্জ) মো. জসিম উদ্দিন জানান, হামলার ঘটনায় নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই চক্রের সকল সদস্যকে অতিদ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কমনা করছি।
নকল বিড়ি বিক্রি বন্ধ করে সরকারি রাজস্ব বৃদ্ধিতে আকিজ গ্রুপ সরকারের সহযোগী হিসেবে কাজ করে যাবে।
রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

Facebook Comments Box

Posted ৭:২৩ অপরাহ্ণ | রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com