বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
ম. আমিনুল হক চুন্নুর দুটো গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে ডক্টর মোহাম্মদ জহিরুল হক

আমাদের নতুন প্রজন্মকে হতাশা থেকে রক্ষা করতে হবে

অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   153 বার পঠিত

আমাদের নতুন প্রজন্মকে হতাশা থেকে রক্ষা করতে হবে

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মোহাম্মদ জহিরুল হক বলেছেন, আমাদের নতুন প্রজন্মকে হতাশা থেকে রক্ষা করতে হবে বিশেষ করে তাদের সৃজনশীলতা যাতে নষ্ট না হয় এক্ষেত্রে আমাদেরকে পদক্ষেপ গ্রহণ করতে হবে। সাম্প্রতিক সময়ে প্রায় ২ কোটির মতো তরুণ দেশের বাইরে চলে গেছে এই যে একটি শূন্যতার সৃষ্টি হচ্ছে তা পূরণে আমিনুল হক চুন্নুর মত শিক্ষাবিদ চিন্তাশীল মানুষকে তাদের কলম দিয়ে ভূমিকা রাখতে হবে। বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক নেতা ম. আমিনুল হক চুন্নুর দুটো গ্রন্থ ‘ইতিহাস-ঐতিহ্য ও সমকালীন ভাবনা’ এবং ‘সভ্যতা-সংকট ও বিশ^রাজনীতি’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক নেতা ম. আমিনুল হক চুন্নুর দুটো গ্রন্থ ‘ইতিহাস-ঐতিহ্য ও সমকালীন ভাবনা’ এবং ‘সভ্যতা-সংকট ও বিশ্বরাজনীতি’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান শনিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
ম. আমিনুল হক চুন্নু গ্রন্থপ্রকাশনা পর্ষদের আয়োজনে দুটো পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে লেখকের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন ও দ্বিতীয় পর্বে গ্রন্থের ওপর প্রবন্ধ উপস্থাপন ও বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মোহাম্মদ জহিরুল হক।
মাহমুদুস সামাদ-ফারজানা চৌধুরী গার্লস কলেজের অধ্যক্ষ আবদুল জলিলের উপস্থাপনায় সভায় বিষয়-বিশেষজ্ঞ হিসেবে শাবিপ্রবি’র অর্থনীতি বিভাগের প্রফেসর ডক্টর মো. মাহবুবুল হাকিম ও স্বেচ্ছাসেবী সংস্থা আইডিয়ার নির্বাহী প্রধান, উন্নয়ন বিশেষজ্ঞ নজমুল হক। ধন্যবাদ জ্ঞাপন করেন ম. আমিনুল হক চুন্নু গ্রন্থপ্রকাশনা পর্ষদের সদস্যসচিব শাহজালাল (র.) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো. সাখাওয়াত হোসেন আজাদ,
প্রবন্ধ উপস্থাপন করেন লেখক-গবেষক ও অনুবাদক মিহিরকান্তি চৌধুরী, মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আজির হাসিব।
স্কলার্সহোম সিলেটের সহকারী অধ্যাপক মো. মুস্তাফিজুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, শাবিপ্রবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডক্টর আশরাফুর রহমান, শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী নজরুল হাকিম, জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আতাউর রহমান, লিডিং ইউনিভারসিটির সাবেক ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ, বীর মুক্তিযোদ্ধা মালেক খান, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, বিশিষ্ট শিক্ষাবিদ গ ক ম আলীনুর রশিদ, বাংলাদেশ পুস্তক প্রকাশক বিক্রেতা সমিতির সাবেক সভাপতি মাহবুবুল আলম মিলন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস) সিলেটের সাবেক সহ-সভাপতি গল্পকার সেলিম আউয়াল, মাউশি সিলেট অঞ্চলের সহকারী পরিচালক প্রতাপ চৌধুরী, দয়ামীর কলেজের অধ্যক্ষ সাব্বির আহমদ, উপজেলা নির্বাচন অফিসার মো. সাইদুর রহমান, ড. শাকির আহমদ শাহিন, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক দেবাংশু দাস মিটু, কবি পুলিন রায়, মো. খসরুজ্জামান, সাংবাদিক আমিনুল ইসলাম চৌধুরী, কবি এ কে আজাদ খান, আব্দুল মুকিত প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. জাহিদুল ইসলাম ও গীতা পাঠ করেন হিমাংশু রঞ্জন দাস।

Facebook Comments Box

Posted ১১:০৪ অপরাহ্ণ | শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com