শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপির নির্বাচন বর্জন কোনো প্রভাব ফেলবে না: সাবেক ভারতীয় কূটনীতিক

অনলাইন ডেস্ক   |   সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত

বিএনপির নির্বাচন বর্জন কোনো প্রভাব ফেলবে না: সাবেক ভারতীয় কূটনীতিক

ছবি : সংগৃহীত

সাবেক ভারতীয় হাইকমিশনার বীণা সিক্রি বলেছেন, বিএনপির নির্বাচন বর্জন বা জামায়াতে ইসলামীকে বাদ দেওয়া বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জয় ও সম্ভাব্য সরকার গঠনের ক্ষেত্রে কোনো প্রভাব ফেলবে না। রুশ সম্প্রচারমাধ্যম আরটিকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

বীণা সিক্রি আরও বলেন, কম ভোটার উপস্থিতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের প্রতি অসন্তোষ বা ক্ষোভকে উপস্থাপন করে না। এর দায় বিএনপি ও অন্য দলগুলোর ওপরেও বর্তায়। সম্প্রতি ওই দুই দলের বিরুদ্ধে হত্যা, অগ্নিসংযোগ, সহিংসতার রেকর্ড রয়েছে। তাই এমন নয় যে তারা জনগণের কাছে খুব জনপ্রিয়।

রবিবার (৭ জানুয়ারি) বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ৮টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। সারাদিনে দেশের ভোটারদের ৪০ শতাংশের মতো মানুষ ভোট দিয়েছে। ২০১৮ সালে সারা দেশে ভোট দিয়েছিল ৮০ শতাংশ মানুষ। যদিও সেবার বিএনপি নির্বাচনে অংশ নেয়।

এবার তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচন বর্জন করে আন্দোলন চালিয়ে আসছে দলটি। বিএনপির সমর্থকরা বলছেন, এবার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভোট হয়েছে। তবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোর দিয়ে বলেছেন, জনগণ ছাড়া অন্য কারো কাছে তার বৈধতা প্রমাণ করার দরকার নেই।

২০০৩ সালের ডিসেম্বর থেকে ২০০৬ সালের নভেম্বর পর্যন্ত বাংলাদেশে ভারতের হাইকমিশনার ছিলেন বীণা সিক্রি।

Facebook Comments Box

Posted ১১:১৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com