বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
যুক্তরাজ্যে প্রথমবারের মতো তদন্ত করছে পুলিশ

ভার্চুয়ালি ধর্ষণের শিকার কিশোরী

অনলাইন ডেস্ক   |   বুধবার, ০৩ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   66 বার পঠিত

ভার্চুয়ালি ধর্ষণের শিকার কিশোরী

প্রতীকী ছবি

ভার্চুয়াল দুনিয়া মেটাভার্সে এক কিশোরী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। প্রথমবারেরমতো ঘটে যাওয়া এ ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। যুক্তরাজ্যে ঘটেছে এমন ঘটনা।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৬ বছরের কম বয়সী ওই কিশোরীর ডিজিটাল চরিত্র অনলাইনে অপরিচিতদের দ্বারা গণধর্ষণের শিকার হওয়ার পর তিনি বিপর্যস্ত হয়ে পড়েন বলে জানা গেছে।

একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘ভিআর’ এর ঘটনায় ভুক্তভোগী বাস্তব জগতে ধর্ষণের শিকার ব্যক্তির মতো একই মানসিক এবং মানসিক আঘাতের শিকার হয়েছেন।

ধারণা করা হচ্ছে, যুক্তরাজ্যে প্রথমবারের মতো ভার্চুয়াল যৌন অপরাধের তদন্ত করছে পুলিশ।

যুক্তরাজ্যের হ্যাম্পশায়ারের পুলিশ ও অপরাধ কমিশনার ডোনা জোন্স বিবিসিকে বলেন, ২০২৩ সালে এমন একটি অভিযোগ দায়ের করা হয়েছিল, যার ফলে পুলিশ তদন্ত শুরু হয়েছিল।

এদিকে যুক্তরাজ্যের কর্তৃপক্ষ আশঙ্কা করছে, বিদ্যমান আইনের অধীনে বিচার করা অসম্ভব হতে পারে, যা যৌন নিপীড়নকে সম্মতি ছাড়াই যৌন পদ্ধতিতে শারীরিক স্পর্শ হিসাবে সংজ্ঞায়িত করে। ব্যক্তিগত ধর্ষণের একাধিক মামলার উল্লেখযোগ্য ব্যাকলগের সাথে লড়াই করার সময় মেটাভার্স অপরাধ তদন্তের জন্য পুলিশের সময় এবং সীমিত সংস্থান ব্যবহার করা উচিত কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে।

এর আগে ২০২২ সালে গবেষক নিনা জেন প্যাটেল জানান, তিনি মেটা দ্বারা পরিচালিত হরাইজন ভেন্যুস (বর্তমানে হরাইজন ওয়ার্ল্ডসের অংশ) নামে একটি ভার্চুয়াল জগতে নির্যাতনের শিকার হয়েছিলেন। এটিকে যৌন আক্রমণের সাথে তুলনা করেছিলেন প্যাটেল।

Facebook Comments Box

Posted ৯:০৪ অপরাহ্ণ | বুধবার, ০৩ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com