বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
প্রবাসীদের সাথে মতবিনিময়ে  এ কে আব্দুল মোমেন 

আওয়ামী লীগ সরকার প্রবাসী বান্ধব

অনলাইন ডেস্ক   |   বুধবার, ০৩ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   53 বার পঠিত

আওয়ামী লীগ সরকার প্রবাসী বান্ধব

“আওয়ামী লীগ সরকার প্রবাসী বান্ধব সরকার। আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধ ও একাত্তর পরবর্তী দেশ গঠনে প্রবাসীরা সবসময় বঙ্গবন্ধুর সাথে ছিল। শেখ হাসিনাকেও আশ্রয় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন প্রবাসীরাই। প্রবাসীরা দেশপ্রেমিক- তাদের স্বদেশপ্রেম প্রগাঢ়। ”
মঙ্গলবার (২ জানুয়ারি) বিকালে প্রবাসীদের সাথে মতবিনিময়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ কথা বলেন।
ড. মোমেন ইন্টারন্যাশনাল ফ্যান ক্লাব আয়োজিত সভায় তিনি আরো বলেন,  আওয়ামী লীগ সরকার ৩০ ডিসেম্বরকে প্রবাসী দিবস হিসেবে ঘোষনা করেছেন। দেশের উন্নয়নের মহাসড়কে প্রবাসীদের অংশগ্রহণ জরুরি। আমরা চাই দেশের কোথায় কী সুযোগ রয়েছে তা প্রবাসীরা জানুক – যাতে তারা সম্পৃক্ত হতে পারে। সরকার প্রবাসীদেরকে ৩৪ টি সেবা ডিজিটাল অ্যাপসের মাধ্যমে প্রদান করছে।  দেশে প্রবাসীদের হয়রানি বিশেষ করে জমি-সম্পত্তি বেদখল রুখতে র‌্যাপিড ট্রাইবুনাল গঠন ও ভুমিপ্রশাসন শক্তিশালী করার কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।
সভায় প্রবাসীরা তাদের বিভিন্ন অনুযোগ, অভিযোগগুলো তুলে ধরার পাশাপাশি আগামী নির্বাচনে তাদের অংশগ্রহণের কথা জানান।
তারা বলেন, ড. মোমেন প্রবাসীদের পরম বন্ধু। তিনি প্রবাসীদের সুখে, দুখে পাশে ছিলেন। নির্বাচনে ভোট দেবার জন্য আমরা দেশে এসেছি। আমরা গণতন্ত্রের জন্য, উন্নয়নের জন্য ভোটাধিকার প্রয়োগ করব।
প্রবাসী ব্যক্তিত্ব সেলিম মুবদার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী দৈনিক একাত্তরের কথার প্রকাশক নজরুল ইসলাম বাবুল, মাহা’র স্বত্তাধিকারী মাহি উদ্দিন সেলিম, ফারুক আহমদ চৌধুরী, ফকরুল চৌধুরী,  কল্লোল আহমদ,  কাজী কায়েস,  সাজেদুর রহমান, ইফজাল চৌধুরী, আহমেদুল কবীর প্রমুখ।

Facebook Comments Box

Posted ১২:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ জানুয়ারি ২০২৪

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com