শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বড়দিন উপলক্ষে খ্রিষ্টান সম্প্রদায়কে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর শুভেচ্ছা

অনলাইন ডেস্ক   |   সোমবার, ২৫ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   39 বার পঠিত

বড়দিন উপলক্ষে খ্রিষ্টান সম্প্রদায়কে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর শুভেচ্ছা

খ্রিষ্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র বড়দিন উপলক্ষে এ সম্প্রদায়ের নাগরিকসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

রবিবার (২৪ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি সবাইকে শুভেচ্ছা জানান।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পবিত্র বড়দিনের উৎসব খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ অত্যন্ত উৎসবমুখর পরিবেশে উদযাপন করবেন। এদিনটি সবার জীবনে সুখ শান্তি ও সমৃদ্ধি বয়ে আনবে বলেই আমাদের প্রত্যাশা।

তিনি বলেন, সিলেট সবসময় সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের আধ্যাত্মিক এক জনপদ। আগামীতেও এমন শান্তি সৌহার্দ বিরাজ করবে।

উল্লেখ্য, দুই সহস্রাধিক বছর আগে এই দিনে জেরুজালেমে যিশুখ্রিস্ট জন্ম গ্রহণ করেন। শত শত বছর ধরে বিশ্বের খ্রিস্টান সম্প্রদায় উৎসবমুখর পরিবেশে বড়দিন উদযাপন করে আসছেন। হিংসা-বিদ্বেষ, অন্যায়-অত্যাচার ও পাপাচারে নিমজ্জিত মানুষকে সুপথে আনার জন্যই যিশু আবির্ভূত হয়েছিলেন।

তিনি সারাজীবন আর্তমানবতার সেবা, ত্যাগ ও শান্তির আদর্শ প্রচার করেছেন। হিংসা-দ্বেষ ভুলে তিনি সবাইকে শান্তি, সম্প্রীতি ও মানবতার বন্ধনে আবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছিলেন।

শাসকের অন্যায় ও অবিচারের বিরদ্ধে তিনি শোষিত, বঞ্চিত ও নির্যাতিত মানুষের পক্ষ নিয়েছিলেন। এ কারণে তিনি শাসকের নির্যাতনের শিকার হয়েছিলেন এবং মাত্র তেত্রিশ বছর বয়সে ক্রুশবিদ্ধ হন।

Facebook Comments Box

Posted ১২:১০ পূর্বাহ্ণ | সোমবার, ২৫ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com