শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
সিলেট জেলা প্রেসক্লাবের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনে ভিসি শাকিল

মুক্তিযুদ্ধে সাংবাদিকদের অবদান চিরস্মরণীয়

অনলাইন ডেস্ক   |   শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   96 বার পঠিত

মুক্তিযুদ্ধে সাংবাদিকদের অবদান চিরস্মরণীয়

মাহা-সিলেট জেলা প্রেসক্লাব অভ্যান্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক জহিরুল হক শাকিল।

মাহা-সিলেট জেলা প্রেসক্লাব অভ্যান্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক জহিরুল হক শাকিল।
সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরীর সভাপতিত্বে ও সহসাধারণ সম্পাদক রবি কিরণ সিংহ রাজেশের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম। স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক শাকিল বলেন, মহান মুক্তিযুদ্ধে সাংবাদিকদের অবদান চিরস্মরণীয়। মুক্তিযুদ্ধ ও পূর্ববর্তী সময়ের সংবাদপত্রগুলো পড়লেই বুঝা যায় স্বাধীনতার প্রকৃত ইতিহাস। তৎকালীণ গণমাধ্যম ও সাংবাদিকরা সাধারণ মানুষকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্ধুদ্ধ করেছেন। গণমাধ্যমে প্রকাশিত সেইসময়কার সংবাদ পড়ে বর্তমান প্রজন্ম জানতে পারছে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সর্ম্পকে। একটি রাষ্ট্র সভ্য কিনা তা বুঝা যায় সংবাদপত্র ও সাংবাদিকতার মানদন্ড দেখলে। গণতন্ত্রের চালিকা শক্তি হলো সংবাদপত্র।
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সিলেটের সাংবাদিকতা এখন আর মফস্বল পর্যায়ে নেই। জাতীয় পর্যায়ে পৌঁছে গেছে সিলেটের সাংবাদিকতা। সাংবাদিকদের শারীরিক ও মানসিক সুস্থতার জন্য চিত্তবিনোদন প্রয়োজন। আর খেলাধুলা হচ্ছে এর অন্যতম মাধ্যম। খেলাধুলা স্বাস্থ্য ও সুখের মূল। খেলাধুলার মাধ্যমে শরীর মন চাঙ্গা হয়।
বিশেষ অতিথির বক্তৃতায় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, সিলেটের খেলাধুলা ও ক্রীড়াঙ্গনের উন্নয়নে মাহা দীর্ঘদিন ধরে কাজ করছে। জেলা প্রেসক্লাবের যাত্রালগ্ন থেকেও মাহা খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করছে। আগামীতেও এই সহযোগিতার হাত প্রসারিত থাকবে।

মাহা-সিলেট জেলা প্রেসক্লাব অভ্যান্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করছেন অতিথিবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক সালাম মশরুর, সাবেক সভাপতি আল-আজাদ ও তাপস দাস পুরকায়স্থ, ক্লাবের বর্তমান সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান মনির, দৈনিক শ্যামল সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুল মুকিত, দৈনিক যুগভেরীর ভারপ্রাপ্ত সম্পাদক অপূর্ব শর্মা।
উল্লেখ্য, মাহা-সিলেট জেলা প্রেসক্লাবের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার প্রথম দিনে ক্যারম এককে মির্জা সোহেলকে হারিয়ে বিজয়ী হন আশরাফ চৌধুরী রাজু। এছাড়া আজ রবিবার (২৪ ডিসেম্বর) বেলা ১২টায় অনুষ্ঠিত হবে কল ব্রিজ : শফিকুর রহমান চৌধুরী, ইয়াহইয়া মারুফ, এ এইচ আরিফ ও ইউসুফ আলীর মধ্যকার খেলা। টুয়েন্টি নাইন খেলবেন- রায়হান উদ্দিন ও পল্লব ভট্রাচার্য জুটি বনাম নবীন সোহেল ও মনিরুজ্জামান মনির জুটি। প্লেয়িং কার্ড ব্রে খেলবেন মানব চ্যাটার্জী, আব্দুল মুকিত, আনন্দ সরকার ও নাসির উদ্দিন। ক্যারম একক শাকিলুজ্জামান বনাম তুহিন আহমদ, দাবা- মৃনাল কান্তি দাস বনাম নাজাত আহমদ পুরকায়স্থ, গাফলা- শাহ দিদার আলম নবেল, ইমরান আহমদ, সুব্রত দাস ও অমিতা সিনহা, ছক্কা লুডু- ওলিউর রহমান, মোহিদ হোসেন, মো. শাহীন ও হেনা বেগম, সাপ লুডু- মঈন উদ্দিন, সাজলু লস্কর, হাসিনা বেগম চৌধুরী ও মিঠু দাস জয়।
বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে-কল ব্রিজ- মানব চ্যাটার্জি, ইমরান আহমদ, নবীন সোহেল ও তুহিন আহমদ, টুয়েন্টি নাইন- এনামুল কবির ও আব্দুল আহাদ বনাম ইউসুফ আলী ও শংকর দাস, প্লেয়িং কার্ড ব্রে- শাহ দিদার আলম নবেল, মনিরুজ্জামান মনির, রবি কিরণ সিংহ ও নেহার রঞ্জন পুরকায়স্থ, ক্যারম একক- রাজিব রাসেল ও মাহমুদ হোসেন, দাবা- অলিউর রহমান বনাম সোহাগ আহমদ, গাফলা- কাইয়ূম আল রনি, ইয়াহইয়া মারুফ, মো. শাহীন ও শহীদুল ইসলাম সবুজ, ছক্কা লুডু- মঈন উদ্দিন, মতিউল বারী, মেহেদী হাসান মিজু ও পল্লব ভট্টাচার্য্য, সাপ লুডু- সংগ্রাম সিংহ, সুব্রত দাস, গাজী মো. জাফর সাদেক কয়েস ও রফিকুল ইসলাম কামাল।

 

Facebook Comments Box

Posted ৮:৩৩ অপরাহ্ণ | শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com