বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

গোল্ড ট্যাক্স কার্ড হোল্ডার নির্বাচিত হলেন মো. জামিল ইকবাল

অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   96 বার পঠিত

গোল্ড ট্যাক্স কার্ড হোল্ডার নির্বাচিত হলেন মো. জামিল ইকবাল

মো. জামিল ইকবাল

ব্যবসায়ী হিসেবে সিলেটের একমাত্র গোল্ড ট্যাক্স কার্ড হোল্ডার নির্বাচিত হলেন মো. জামিল ইকবাল। ২০২২-২৩ কর বছরের ফার্ম ক্যাটাগরিতে সিলেটের স্বনামধন্য ঠিকাদারী ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স মো. জামিল ইকবাল বাংলাদেশের মধ্যে দ্বিতীয় এবং সিলেট বিভাগের সর্বোচ্চ করদাতা ও গোল্ড ট্যাক্স কার্ড হোল্ডার হিসেবে নির্বাচিত হয়েছেন। গত ৫ ডিসেম্বর সেরা করদাতাদের তালিকা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়। ২০২২-২৩ করবর্ষে ব্যক্তি পর্যায়ে ৭৬টি, কোম্পানি পর্যায়ে ৫৪টি এবং অন্যান্য শ্রেণিতে ১১টি ট্যাক্স কার্ড পাবেন ।

বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ২০২২-২০২৩ কর বছরের ‘জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে মেসার্স জামিল ইকবাল কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ জামিল ইকবাল এর হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হবে। এসব সর্বোচ্চ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠান বিভিন্ন ক্ষেত্রে রাষ্ট্রীয় সুবিধা ও অগ্রাধিকার পাবেন। যেমন বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার; তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং; নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালে কেবিন; আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট কাটায় অগ্রাধিকার এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ পাবেন।

উল্লেখ্য, সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আখাখাজনা (বড় বাড়ি) বর্তমানে সিলেট নগরীর শিবগঞ্জ এলাকার বোরহানবাগ (গোলাপবাগ) এর বাসিন্দা মরহুম আশহাক আহমেদ ও হবিবুন নেছা চৌধুরী এর পুত্র মোহাম্মদ জামিল ইকবাল ও মোহাম্মদ জাহিদ ইকবাল দীর্ঘদিন থেকে সুনামের সহিত ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে আসছেন। এছাড়াও মোহাম্মদ জামিল ইকবাল এনআরবি ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান, কনস্ট্রাকশন মেশিনারিজের আমদানিকারক, মধ্যপ্রাচ্যের দুবাইয়ের বিখ্যাত আলআনুদ পারফিউমের পার্টনার সহ আরো অনেক প্রতিষ্ঠিত ব্যবসার সাথে জড়িত রয়েছেন। মোহাম্মদ জামিল ইকবাল বিগত দশ বছর থেকে সর্বোচ্ছ করদাতা নির্বাচিত হয়ে আসছেন।

Facebook Comments Box

Posted ৬:৫৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com