শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

৪ বছর পর বাংলাদেশি কর্মীদের জন্য দরজা খুলল মালদ্বীপ

অনলাইন ডেস্ক   |   সোমবার, ১৮ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   54 বার পঠিত

৪ বছর পর বাংলাদেশি কর্মীদের জন্য দরজা খুলল মালদ্বীপ

চার বছর বন্ধ থাকার পর শেষ পর্যন্ত বাংলাদেশি কর্মীদের জন্য আবারও নিজেদের দরজা খুলল মালদ্বীপ। গত রবিবার (১৭ ডিসেম্বর) মালদ্বীপের হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলজি মন্ত্রণালয়ের এক এক্স হ্যান্ডেলে টুইটে এ তথ্য জানানো হয়।
এতে লেখা হয়েছে, ১৭ ডিসেম্বর থেকে সরকার বাংলাদেশ থেকে মালদ্বীপে অদক্ষ শ্রমিক নিয়োগ পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। অন্যান্য দেশ থেকে আসা অদক্ষ শ্রমিকদের ওপর সাময়িক স্থগিতাদেশ বর্তমানে কার্যকর রয়েছে।
মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের দূতাবাস প্রধান ও শ্রম কাউন্সেলর সোহেল পারভেজ বলেন, ‘মালদ্বীপে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার পুনরায় চালু করার সিদ্ধান্ত খুবই উপযোগী। পরে মিশন বিস্তারিত তথ্য জানাবে।’
নতুন ভিসা চালু করা হবে এবং একই সঙ্গে যাদের নথিপত্র নেই তাদেরও বৈধতা দেওয়ার প্রয়োজন রয়েছে জানিয়ে সোহেল পারভেজ বলেন, ‘নিয়োগকর্তা চাইলে প্রবাসী পদ্ধতিতে বাংলাদেশিদের জন্য ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারেন। ভিসাসংক্রান্ত সমস্যা সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। দালালের ফাঁদে পা দেওয়া যাবে না।’
২০১৯ সালের সেপ্টেম্বরে মালদ্বীপ বাংলাদেশ থেকে অদক্ষ শ্রমিক নেওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করে। মালদ্বীপের তৎকালীন অর্থনৈতিক মন্ত্রী ফাইয়াজ ইসমাইল এক বছরের জন্য নিষেধাজ্ঞার কথা বললেও পরে নিষেধাজ্ঞা বাড়ানো হয়।

Facebook Comments Box

Posted ৩:০৭ অপরাহ্ণ | সোমবার, ১৮ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com