রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনে চূড়ান্ত লড়াইয়ে ৩৬ জন

অনলাইন ডেস্ক   |   রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   67 বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনে চূড়ান্ত লড়াইয়ে ৩৬ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনে যাচাই-বাছাই, বাতিল, আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া ও প্রত্যাহার শেষে চূড়ান্ত লড়াই করতে যাচ্ছেন ৩৬ জন।

সিলেটে প্রার্থীরা হলেন-

সিলেট-১ :
আওয়ামী লীগের প্রার্থী ড. এ. কে. আব্দুল মোমেন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আব্দুল বাছিত, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)-এর প্রার্থী ইউসুফ আহমদ, ইসলামি ঐক্যজোটের প্রার্থী ফয়জুল হক ও বাংলাদেশ কংগ্রেস’র প্রার্থী মোহাম্মদ সোহেল আহমদ চৌধুরী।

সিলেট-২ :
আওয়ামী লীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরী, গণফোরাম’র প্রার্থী ও বর্তমান এমপি মোকাব্বির খান, জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী, তৃণমূল বিএনপির প্রার্থী মোহাম্মদ আব্দুল মান্নান খান, জাতীয় পার্টির প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)-এর প্রার্থী মো. মনোয়ার হোসাইন, তৃণমূল বিএনপির প্রার্থী মোহাম্মদ আব্দুর রব মো. জহির, বাংলাদেশ কংগ্রেস’র প্রার্থী মো. জহির এবং স্বতন্ত্র প্রার্থী মো. মোশাহিদ আলী।

সিলেট-৩ :
আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান এমপি হাবিবুর রহমান হাবিব, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান আতিক, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)-এর প্রার্থী আনোয়ার হোসেন আফরোজ, বাংলাদেশ ইসলামি ঐক্যফ্রন্টের প্রার্থী শেখ জাহেদুর রহমান (মাসুম), স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা কফিল আহমদ চৌধুরী এবং ইসলামি ঐক্যাজোটের প্রার্থী মো. মইনুল ইসলাম।

সিলেট-৪ :
আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান এমপি ইমরান আহমদ, ইসলামি ঐক্যজোটের প্রার্থী মো. নাজিম উদ্দিন (কামরান) এবং তৃণমূল বিএনপির প্রার্থী মো. আবুল হোসেন।

সিলেট-৫ :
আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)-এর প্রার্থী মো. খায়রুল ইসলাম, তৃণমূল বিএনপির প্রার্থী কুতুব উদ্দীন আহমদ শিকদার, স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আহমদ আল কবির, বাংলাদেশ কংগ্রেস’র প্রার্থী মো. বদরুল আলম এবং জাতীয় পার্টির প্রার্থী শাব্বীর আহমদ।

সিলেট-৬ :
আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান এমপি নুরুল ইসলাম নাহিদ, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা সরওয়ার হোসেন, তৃণমূল বিএনপির প্রার্থী শমসের মুবিন চৌধুরী, ইসলামি ঐক্যাজোটের প্রার্থী সাদিকুর রহমান, জাতীয় পার্টির প্রার্থী সেলিম উদ্দিন এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আতাউর রহমান।

গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী- ৩০ নভেম্বর ছিলো মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। বাছাই হয় ১-৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি অনুষ্ঠিত হয় ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বর ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

প্রত্যাহার শেষে সিলেটে ভোটের মাঠে চূড়ান্ত লড়াইয়ে রয়েছেন ৩৬ জন।

প্রার্থীদের মধ্যে সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ করা হবে। প্রতীক নিয়ে প্রার্থীরা ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত ভোটের প্রচারণা চালাতে পারবেন। ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

এদিকে, সোমবার (১৮ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তা (জেলা প্রশাসক) শেখ রাসেল হাসানের কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিলেটের ৬টি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে নির্বাচনসংশ্লিষ্টদের মতনিবিনিময় অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box

Posted ৫:১৫ অপরাহ্ণ | রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com