শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মের স্মার্ট বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক জাগরণে নাট্য পরিষদ অগ্রগণ্য: মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   60 বার পঠিত

মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মের স্মার্ট বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক জাগরণে নাট্য পরিষদ অগ্রগণ্য: মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, আমরা অত্যন্ত সৌভাগ্যবান আমাদের গৌরবোজ্জ্বল মুক্তিযুদ্ধের ইতিহাস রয়েছে, যার নেতৃত্বে এই ইতিহাস সৃষ্টি হয়েছে তিনি আমাদের জাতির পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন, বহু রক্তের বিনিময়ে এই অর্জনে প্রাণ দিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা, সম্ভ্রম হারিয়েছেন আমাদের মা-বোনেরা, তিনি এই অর্জনকে ধরে রাখতে সাংস্কৃতিক কর্মীদের অবদানকে সন্মান জানান।

সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠান শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

মেয়র মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মের স্মার্ট বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক জাগরণে সম্মিলিত নাট্য পরিষদ সহ সর্বস্তরের সংস্কৃতিকর্মী দের প্রতি অনুরোধ জানান।

সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আয়োজনে মহান বিজয় দিবসের অনুষ্ঠান শুভসূচনা হয় শিশু-কিশোরদের সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্ত’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ’র পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন- সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, নাট্য পরিষদের প্রাক্তন সভাপতি তথ্যচিত্র নির্মাতা নিরঞ্জন দে যাদু, পরিষদের প্রাক্তন সাধারণ সম্পাদক শামসুল বাসিত শেরো, নাট্যজন উত্তম সিংহ রতন, নাট্যজন খোয়াজ রহিম সবুজ, নাট্যপরিষদের সহসভাপতি জয়শ্রী দেব জয়া, যুগ্ম সাধারণ সম্পাদক একলাছ আহমদ তন্ময় সহ সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

সম্মিলিত নাট্য পরিষদের দুইদিনব্যাপী বিজয় উৎসবের প্রথম দিনের আয়োজনে অংশগ্রহণ করে গ্রীণ ডিজেবল ফাউন্ডেশন, ছন্দ নৃত্যালয়, পাঠশালা, থিয়েটার মুরারীচাঁদ, চারুবাক, মুরারীচাঁদ কবিতা পরিষদ, খেলাঘর সিলেট, সিতিকণ্ঠ নৃত্যাঙ্গন, নৃত্যরথ, উদীচী সিলেট, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, চিরন্তন, কথাকলি সিলেট, প্রতিবেশী নাট্যগোষ্ঠী, থিয়েটার বাংলা সিলেট, সূবর্ণযাত্রা, মোহনা সাংস্কৃতিক সংগঠন, এমসি কলেজ।

Facebook Comments Box

Posted ৫:৫৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com