শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

৭ ফুট ৯ ইঞ্চি লম্বা চুল, গিনেসে ভারতীয় নারী

অনলাইন ডেস্ক   |   রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   75 বার পঠিত

৭ ফুট ৯ ইঞ্চি লম্বা চুল, গিনেসে ভারতীয় নারী

নিজের ৭ ফুট ৯ ইঞ্চি দৈর্ঘ্যের চুল দিয়ে গিনেস বুকে নাম তুলেছেন ভারতের উত্তরপ্রদেশের স্মিতা শ্রীবাস্তব।

চুল এমন বড় হবে যে সবার নজর কাড়বে এমনটিই ইচ্ছে ছিল ৪৬ বছর বয়সি স্মিতা শ্রীবাস্তবের। সে কারণে তিনি চুলও বড় করেছেন বেশ। দেখতে দেখতে সেই চুল ছাড়িয়ে গেছে কোমর। অবশেষে তা ছাড়িয়ে গেল বিশ্বের সবাইকে। অর্থাৎ তার চুলই বিশ্বের সবচেয়ে লম্বা চুল। এবার তারই স্বীকৃতি দিল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

তবে এত বড় চুল করতে কম কাঠখড় পোড়াতে হয়নি। ১৪ বছর বয়স থেকেই চুল কাটা বন্ধ করে দিয়েছিলেন স্মিতা। তার জেরেই ৪১ বছরের মাথায় এত বড় চুল পেয়েছেন তিনি। তার চুলের দৈর্ঘ্য ৭ ফুট ৯ ইঞ্চি, যা বিশ্বের বৃহত্তম চুল বলেই গণ্য করছে গিনেস বুক। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়ার পেছনে অবশ্য কিছু অনুপ্রেরণাও ছিল তার কাছে।

স্মিতা জানিয়েছেন, আশির দশকের নায়িকারাই তার অনুপ্রেরণা। তারা অনেকেই লম্বা চুল রাখতেন। সেই দেখেই চুল কাটানো বন্ধ করে দেন তিনি। চুল বাড়াতে শুরু করেন স্মিতা। লম্বা চুলই নারীদের সৌন্দর্য।

চুলের যত্ন সম্বন্ধে স্মিতা বলেন, সপ্তাহে দুবার চুল ধোয়াটাই তার অভ্যাস। চুল ধোয়া থেকে শুকোতে, জট ছাড়াতে ও কায়দা করে বাঁধতে কমপক্ষে তিন ঘণ্টা সময় লাগে তার। চুল ধুতেই তার সময় লেগে যায় ৩০ থেকে ৪৫ মিনিট। এর পর একটি তোয়ালে দিয়ে চুল শুকোতে শুরু করেন তিনি। বাকি কাজ করতে লেগে যায় আরও দুই ঘণ্টা।

Facebook Comments Box

Posted ৬:২১ অপরাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com