শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের ৩০ রানের লিড

ক্রীড়া ডেস্ক   |   শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   100 বার পঠিত

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের ৩০ রানের লিড

বৃষ্টির কারণে দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। তৃতীয় দিনের খেলা বেলা ১২টায় গড়ালেও দুপুর আড়াইটার দিকে আলোক স্বল্পতায় তা বন্ধ করতে বাধ্য হয়েছিলেন আম্পায়াররা। এরপর প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করেছেন। তবে খেলা চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট আলো না থাকায় বিকেল ৪টা ১৫ মিনিটে দিনের খেলা এখানেই শেষ করেন আম্পায়াররা। দিন শেষে ৩০ রানের লিড পেল বাংলাদেশ।
এর আগে ৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। ৩৮ রান তুলতেই তারা হারিয়ে ফেলেছে ২ উইকেট। ওপেনার মাহমুদুল হাসান জয় ২ রান ও অধিনায়ক শান্ত ফিরেন ১৫ রানে। এরপরই আলোকস্বল্পতার কারণে বন্ধ হয়ে যায় মিরপুর টেস্ট। বাংলাদেশ লিড নিয়েছে ৩০ রানে।
উইকেটে রয়েছেন দুই অপরাজিত ব্যাটার জাকির হাসান ১৬ রানে ও মুমিনুল হক ০ রানে। নিউজিল্যান্ডের হয়ে এজাজ প্যাটেল ও টিম সাউদি একটি করে উইকেট তুলে নিয়েছে।
এর আগে মিরপুর টেস্টের প্রথম দিনের খেলা ঠিকঠাক মতো হলেও বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। আর তৃতীয় দিনের খেলা শুরু হয় দুপুর ১২টায়। বৃষ্টির পর খেলতে নেমে ৮ রানের লিড নিয়েই অলআউট হয় নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে বাংলাদেশ করে ১৭২ রান। কিউইদের ইনিংস থামে ১৮০ রানে।
কিউইদের মধ্যে ব্যাট হাতে বড় ভূমিকা রাখেন ফিলিপস। দলকে বড় লিড এনে দেওয়ার চেষ্টা করেছেন তিনি। মারকুটে ব্যাট করে সেঞ্চুরির পথে হাঁটছিলেন তিনি। তবে তাকে সেঞ্চুরিবঞ্চিত করেছেন শরিফুল ইসলাম। বাঁহাতি এই পেসারের ফুল লেন্থের বলে উইকেটরক্ষক নুরুল হাসানের হাতে ক্যাচ হন তিনি। ৭২ বলে ৮৭ রান করেন তিনি।
এর আগে বৃষ্টির পর তৃতীয় দিন মাঠে নেমেই আক্রমনাত্মক ব্যাটিং করে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। তবে সেটি বেশিক্ষণ চলতে দেননি অফস্পিনার নাঈম হাসান। কিউইদের ৬০ বলে ৪৯ রানের জুটি ভাঙেন তিনি।
২১তম ওভারে নাঈমকে লং অন অঞ্চলে আকাশে তুলে মারেন মিচেল। মিড অফ অঞ্চল থেকে দৌড়ে এসে ৩৯ বলে ১৮ করা মিচেলকে দুর্দান্ত ক্যাচ বানান মেহেদী হাসান মিরাজ।
এরপর ব্যাক টু ব্যাক বল করতে এসে মিচেল স্যান্টনারকে ফেরালেন নাঈম। ব্যাটের কানায় বল লাগিয়ে প্রথম স্লিপে থাকা নাজমুল হোসেন হাতের ধরা পড়েন স্যান্টনার। ৭ বলে ১ রান করেন এই কিউই ব্যাটার।
এর আগে ম্যাচের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সারাদিনই বৃষ্টি হয়েছে। যে কারণে মাঠে গড়াতে পারেনি খেলা। শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল পৌনে ৯টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও সেটিও সম্ভব হয়নি।
এর আগে বুধবার (৬ ডিসেম্বর) প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছিল। স্পিনারদের দাপটে দুই দলেরই মোট ১৫টি উইকেট পড়ে প্রথম দিনে। শুক্রবার (৮ ডিসেম্বর) ৫ উইকেটে ৫৫ রান নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপস।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াসে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ অলআউট হয়েছিলো ১৭২ রানে। সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম। ৩১ রান করেন ডানহাতি ব্যাটার শাহাদাত হোসেন।
জবাব দিতে নেমে ৪৬ রানে নিউজিল্যান্ড হারায় ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ নেন ৩ উইকেট এবং ২ উইকেট নেন তাইজুল ইসলাম।

Facebook Comments Box

Posted ৫:২৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com