রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে প্রিমিয়াম ফিস এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজের সাথে শাবিপ্রবির সমঝোতা স্মারক স্বাক্ষর

শাবি প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   132 বার পঠিত

সিলেটে প্রিমিয়াম ফিস এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজের সাথে শাবিপ্রবির সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রিমিয়াম ফিশ অ্যান্ড অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিএফএআইএল) এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) শাবিপ্রবির কনফারেন্স হলে এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

শাবিপ্রবির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. কবির হোসেন এবং পিএফএআইএল-এর চেয়ারম্যান কল্লোল আহমেদের উপস্থিতিতে অনুষ্ঠানটিতে বাংলাদেশের খাদ্য খাতে শিক্ষা ও গবেষণার অগ্রগতির প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানে পিএফএআইএল-এর সিইও মোহাম্মদ মাহবুবুল আলম চৌধুরী এবং শাবিপ্রবি-র কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভিন একটি চুক্তিতে স্বাক্ষর করেন।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী প্রতি বছর শাবিপ্রবির একজন পিএইচডি গবেষককে অর্থায়ন করবে পিএফএআইএল। ভবিষ্যতে এর ব্যাপ্তি আরও বাড়তে পারে বলে জানা যায়।

অনুষ্ঠানে অধ্যাপক ডক্টর মোঃ কবির হোসেন তার বক্তব্যে বলেন, একটি সামগ্রিক শিক্ষাগত অভিজ্ঞতা লালন করার ক্ষেত্রে এই ধরনের অংশীদারিত্ব খুবই তাৎপর্যপূর্ণ। তিনি পিএফএআইএল-এর এমন উদ্যোগের প্রশংসা করেন এবং এই সহযোগিতা বিশ্ববিদ্যালয়ের গবেষণা সক্ষমতার উপর ইতিবাচক প্রভাব ফেলবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পিএফএআইএল-এর চেয়ারম্যান কল্লোল আহমেদ, পরবর্তী প্রজন্মের প্রতিভা গড়ে তোলার জন্য কোম্পানির নিষ্ঠার কথা তুলে ধরে এই অনুভূতিগুলোকে প্রতিধ্বনিত করেন। তিনি শিক্ষার্থীদের জন্য ব্যবহারিক জ্ঞানের গুরুত্বের উপর জোর দেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পিএফএএল-এর উপদেষ্টা জনাব সালেহ আহমেদ, ফলিত বিজ্ঞান বিভাগের ডিন অধ্যাপক মোহাম্মদ রেজা সেলিম এবং ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান।

Facebook Comments Box
বিষয় :

Posted ২:০৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com