শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হবিগঞ্জ মুক্ত দিবস পালিত

হবিগঞ্জ প্রতিনিধি   |   বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   59 বার পঠিত

হবিগঞ্জ মুক্ত দিবস পালিত

বিজয়ের মাস ৬ ডিসেম্বরে হবিগঞ্জ মুক্ত হয়েছিল। দিবসটি পালন উপলক্ষে বুধবার (৬ ডিসেম্বর) হবিগঞ্জ জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
সকালে জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থিত নিমতলায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে জেলা প্রশাসকের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জ জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা গৌড়প্রসাদ রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেবী চন্দ। এছাড়াও মুক্তিযোদ্ধা, জেলা প্রাশাসন, পুুলিশ প্রশাসনসহ নানা শ্রেণি-পেশার মানুষজন এতে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর সদস্যরা মুক্তিযোদ্ধাদের প্রবল প্রতিরোধের মুখে হবিগঞ্জ ত্যাগ করতে বাধ্য হয়। মুক্ত হয় হবিগঞ্জ জেলা। ৫ ডিসেম্বর রাতে মুক্তিযোদ্ধারা হবিগঞ্জ শহরে প্রবেশ করে এবং ৬ ডিসেম্বর ভোরে পাকিস্তানি সেনাসহ রাজাকাররা শহর ছেড়ে পালিয়ে যায়।

৬ ডিসেম্বর ছাত্রসংগ্রাম পরিষদের নেতা আব্দুস শহীদের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা প্রথম হবিগঞ্জ শহরে প্রবেশ করে অস্ত্র উচিয়ে হবিগঞ্জকে মুক্ত ঘোষণা করেন। পরে হবিগঞ্জ সদর থানা কম্পাউন্ডে বিজয় পতাকা উত্তোলন করা হয়।

এসময় শহরবাসী বাংলার দামাল মুক্তিযোদ্ধাদের অভিবাদন জানায়। তারা জয় বাংলা স্লোগান দিয়ে মুক্ত হবিগঞ্জ শহরের রাস্তায় নেমে এসে বিজয়ের উল্লাস প্রকাশ করে।

Facebook Comments Box

Posted ১১:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com