শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশের ‘ভারত-বিদ্বেষ’ নিয়ে মুখ খুললেন মোশাররফ করিম

অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৯ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   66 বার পঠিত

বাংলাদেশের ‘ভারত-বিদ্বেষ’ নিয়ে মুখ খুললেন মোশাররফ করিম

মোশাররফ করিম

অনেকগুলো দিন কেটে গেছে ইতিমধ্যেই। তবে বিশ্বকাপের ট্রফি হাতছাড়া হওয়ার কষ্ট এখনও ভুলতে পারেনি ভারতের মানুষ। সঙ্গে অবশ্য বিতর্ক যোগ হয়েছে বাংলাদেশের সঙ্গে। ‘কলাগাছকে সাপোর্ট করব, তবু ইন্ডিয়াকে করব না’— বাংলাদেশের এক তরুণীর এমন মন্তব্য ভাইরাল হয়েছে। এমন মন্তব্যে অনেক ভারতবাসীই বাংলাদেশকে বয়কট করার ডাক দিয়েছে। এখানেই শেষ নয়, অনেক হোটেলও নিজেদের দরজা বন্ধ করছে বাংলাদেশের পর্যটকদের জন্য। তারকাদের কেউ কেউ মন্তব্য করেছেন এই উত্তপ্ত পরিস্থিতি নিয়ে।

ইতিমধ্যে ভারত বিদ্বেষ প্রসঙ্গে মুখ খুলে দেশের মানুষের বিরাগভাজন হয়েছেন চঞ্চল চৌধুরী। এবার এই ইস্যু নিয়ে মন্তব্য করলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তিনি বলেন, ‘আমি জানতাম এই প্রশ্নটা আমার কাছে আসবে। আমার মনে হয়, মাঠের খেলা, মাঠের মধ্যে থাকাটাই ভাল। খেলাকে এমন একটা জায়গায় মাঝে মাঝে নিয়ে যাওয়া হয়, যার মাধ্যমে কখনোই ভালো পরিবেশ তৈরি হয় না। এই খেলাধুলার বিষয়গুলোকে, আমি আসলে খুব বড় করে দেখি না। কারণ মানুষের মন থেকে কদিনের মধ্যেই হারিয়ে যায়। সাময়িকভাবে মানুষকে দুঃখ দেয়, আনন্দ দেয়। কিন্তু দিনশেষে এগুলো তো খেলাই।’

এর আগে চঞ্চন তার বক্তব্যে বলেছিলেন, খেলায় হার-জিতের কারণে হিংসার ছবি প্রকাশ্যে আসা ঠিক নয়। মেনে নেন, বাংলাদেশে অনেক ভারত বিদ্বেষী আছেন। সেখানকার বহু মানুষ এখনও মুক্তিযুদ্ধের বিরোধিতা করেন, আবার অনেকে সমর্থনও করেন। কেউ কেউ ভারত-পাকিস্তান খেলা হলে, পাকিস্তানকেও সমর্থন করেন। তবে চঞ্চল মনে করেন, বাংলাদেশের ২০ কোটি মানুষই ভারত বিরোধী এমনটা ঠিক নয়।

এই মন্তব্য করে তীব্র কটাক্ষের মুখে পড়তে হয় চঞ্চলকে। ‘আজকাল ভারতে কাজে যাচ্ছেন বলে নিজের দেশের সমালোচনা করছেন’, মন্তব্য করে কেউ কেউ।

Facebook Comments Box

Posted ৫:০৭ অপরাহ্ণ | বুধবার, ২৯ নভেম্বর ২০২৩

ajkersangbad24.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক
ফয়জুল আহমদ
যোগাযোগ

01712000420

fayzul.ahmed@gmail.com